বাসিত আলীর তাচ্ছিল্যকে দ্বিগুণ করে ফিরিয়ে দিলো টাইগাররা

|

বাংলাদেশ-পাকিস্তান দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে ১০ উইকেটের বিশাল জয় পেয়েছে বাংলাদেশ। রাওয়ালপিন্ডির এই জয় টেস্ট ইতিহাসে বাংলাদেশের কাছে পাকিস্তানের প্রথম হার। তবে, এই সিরিজ শুরুর আগেই এক ইউটিউব ভিডিওতে সাবেক পাকিস্তানি ক্রিকেটার বাসিত আলী অদ্ভুত এক মন্তব্য করে বসেছিলেন। অবশ্য তার মন্তব্যকে মাঠের খেলায় ভুল প্রমাণ করেছে নাজমুল হোসেন শান্তর দল।

সিরিজ শুরুর আগে গত ১৩ আগস্ট বাসিত আলী বলেন, একমাত্র বৃষ্টিই বাংলাদেশকে বাঁচাতে পারে। এছাড়া এই সিরিজে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলার সুযোগ দেখছি না। স্বাগতিক হিসেবে নিজেদের কন্ডিশনে খেলায় অনেকটা এগিয়ে থাকবে পাকিস্তান। এমনকি তারা বাংলাদেশে গিয়েও তাদের হারিয়ে এসেছে।

সাবেক এই পাকিস্তানি ক্রিকেটারের মতে, শান মাসুদের দলের সাথে মাঠে হেসেখেলে জেতার কথা ছিলো পাকিস্তানের। তাই খেলার ফলাফল যদি ড্র হয় বা পাকিস্তান না জেতে, সেটিও হবে বৃষ্টির কল্যাণে।

অপরদিকে, রাওয়ালপিন্ডি টেস্টে যথেষ্ঠ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ দেখেছে দর্শকরা। পাকিস্তানের দুই ব্যাটারের শতকের পাশাপাশি বাংলাদেশের মুশফিকের ১৯১ রানের ইনিংস ও চার টাইগার ব্যাটারের অর্ধশতক দেখেছে এই টেস্ট। সাকিব আল হাসান বাঁ-হাতি স্পিনার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ উইকেট প্রাপ্তির মাইলফলকে পৌঁছানোয় এই টেস্টকে দর্শকরা মনে রাখবে আলাদাভাবে। কাজেই উপভোগ্য একটি ম্যাচ হয়েছে এই টেস্ট।

উল্লেখ্য, আগামী ৩০ আগস্ট একই মাঠে অনুষ্ঠিত হবে দু’দলের মধ্যকার সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply