বাউফলে সাবেক চিফ হুইপসহ ৩৩৭ জনের নামে মামলা

|

রইসুল ইসলাম ইমন, বাউফল করেসপনডেন্ট:

হামলা, ভাঙচুর ও কুপিয়ে আহত করার অভিযোগে পটুয়াখালী-২ (বাউফল) আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজকে প্রধান আসামি করে বাউফল থানায় মামলা দায়ের করা হয়েছে। শনিবার (২৪ আগস্ট) মামলাটি করেন বাউফল উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক খলিলুর রহমান।

এ মামলায় আসামি হয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আলমগীর হোসেন, বাউফল পৌরসভার সাবেক মেয়র জিয়াউল হক জুয়েল, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোসারেফ হোসেন খান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মোতালেব হাওলাদারসহ ৩৭ জন আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। এছাড়া, আরও অজ্ঞাত ২০০-৩০০ ব্যক্তির নামে বাউফল থানায় মামলা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, ২০২২ সালে উপজেলার সদর ইউনিয়নে স্বেচ্ছাসেবক দলের কর্মীসভা চলাকালে অভিযুক্ত আসামিরা লাঠিসোঁটা, দা, রামদা, লোহার পাইপ, জিআই পাইপ ও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালিয়ে কর্মীসভা পণ্ড করে দেয়। এসময় ব্যাপক ভাঙচুর করে এবং নেতা-কর্মীদের পিটিয়ে ও কুপিয়ে আহত করে হামলাকারীরা।

বাউফল থানার ওসি শোনিত কুমার গায়েন বলেন, মামলার মূল আসামি আ স ম ফিরোজকে গ্রেফতার দেখানো হয়েছে। অন্য আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, রাজধানীর ভাটারা থানার একটি হত্যা মামলায় গত শুক্রবার (২৩ আগস্ট) সন্ধ্যা ৭টার দিকে রাজধানীর বনানী থেকে আ স ম ফিরোজকে গ্রেফতার করেছে পুলিশের ঢাকা মহানগর গোয়েন্দা শাখা (ডিবি)। দশম জাতীয় সংসদে চিফ হুইপের দায়িত্ব পালন করেন তিনি।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply