বাংলাদেশের প্রশংসা ও পাকিস্তানের টিম ম্যানেজমেন্টের কঠোর সমালোচনায় আফ্রিদি

|

রাওয়ালপিন্ডি টেস্টে পাকিস্তানকে ১০ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। টেস্ট ক্রিকেটে পাকিস্তানের বিপক্ষে টাইগারদের এটিই প্রথম জয়। ঘরের মাঠের টেস্টে পাকিস্তানের ১০ উইকেটে হার মানতেই পারছেন না শাহিদ আফ্রিদি। শেষ দিনের অসাধারণ পারফরম্যান্সে জয়ের জন্য বাংলাদেশকে কৃতিত্ব ঠিকই দিচ্ছেন তিনি, তবে প্রশ্ন তুলেছেন স্বাগতিক দলের পরিকল্পনা ও একাদশ নির্বাচন নিয়ে।

সামাজিক যোগাযোগমাধ্যমে আফ্রিদি লেখেন, ১০ উইকেটের হার এই ধরনের পিচ প্রস্তুত করার সিদ্ধান্ত, চার জন ফাস্ট বোলার খেলানো এবং বিশেষজ্ঞ স্পিনার না রাখা নিয়ে প্রশ্ন তুলে দেয়। হোম কন্ডিশন সম্পর্কে সচেতনতার অভাব পরিষ্কার দেখতে পাচ্ছি আমি। একই সঙ্গে, টেস্ট জুড়ে যে ব্র্যান্ডের ক্রিকেট বাংলাদেশ খেলেছে সেটার কৃতিত্ব তাদের দিতেই হবে।

শেষ দিনের খেলা শুরুর সময়ও সবচেয়ে সম্ভাব্য ফল ছিল ‘ড্র।’ দ্বিতীয় ইনিংসে ১ উইকেটে ২৩ রান নিয়ে শেষ দিনের ব্যাটিং শুরু করে পাকিস্তান। তবে বাংলাদেশের দুই স্পিনিং অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ ও সাকিব আল হাসানের দারুণ বোলিংয়ে শান মাসুদের দল গুটিয়ে যায় ১৪৬ রানে। প্রথম ইনিংসে ১১৭ রানের লিড থাকায় বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়ায় মাত্র ৩০।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply