ঠাকুরগাঁওয়ে জন্মাষ্টমী পালিত

|

ঠাকুরগাঁও প্রতিনিধি:

উৎসবমুখর পরিবেশে ধর্মীয় ভাবগাম্ভির্যের মধ্য দিয়ে ঠাকুরগাঁওয়ে ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি পালিত হয়েছে। আজ সোমবার (২৬ আগস্ট) দুপুরে ঠাকুরগাঁও জন্মাষ্টমী উদযাপন কমিটির আয়োজনে সদর উপজেলা পৌর শহরের মন্দিরপাড়া শ্রী শ্রী গোবিন্দ জিউ মন্দির থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদিক্ষণ শেষে পূর্বের স্থানে গিয়ে শেষ হয়। জন্মাষ্টমীকে কেন্দ্র করে মন্দির এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। পরে শ্রী শ্রী গোবিন্দ জিউ মন্দিরের সভাপতি অ্যাডভোকেট শেখর কুমার রায়ের সভাপতিত্বে মন্দির চত্তরে ধর্মীয় সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক মাহবুবুর রহমান, পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক তপন কুমার ঘোষ, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্ট ঠাকুরগাঁও জেলা শাখার সভাপতি মনোরঞ্জন সিং, সাধারণ সম্পাদক সত্যজিৎ কুমার কুন্ডুসহ অন্যান্যরা।

বক্তারা বলেন, বাংলাদেশ অসাম্প্রদায়িক দেশ। শান্তি স্থাপনে ও দেশের উন্নয়নে সকলকে একসাথে কাজ করতে হবে। দেশ ভালো থাকলে আমরা সকলেই ভালো থাকবো। পরে ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ করা হয়।

উল্লেখ্য, সনাতন ধর্মালম্বীদের আরাধ্য ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি ও শুভ জন্মাষ্টমী আজ। এ উপলক্ষ্যে সোমবার সরকারি ছুটি। দেশজুড়ে নানা আয়োজনের মধ্যদিয়ে জন্মাষ্টমী পালিত হচ্ছে। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ও ইসকনসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও ধর্মীয় সংগঠন বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) এ উপলক্ষ্যে ২৫ থেকে ২৭ আগস্ট পর্যন্ত তিন দিনব্যাপী কর্মসূচি পালন করছে। কর্মসূচির মধ্য রয়েছে শ্রীমদ্ভাগবত পাঠ, ভজন কীর্তন, ভোগ আরতি, প্রসাদ বিতরণ, আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply