কোম্পানির হাত ধরেই ট্রফি খরা কাটবে কেইনের: ম্যাথুউস

|

গেল মৌসুমে একটি শিরোপাও জিততে পারেনি বায়ার্ন মিউনিখ। যার ফলে অবসান ঘটেছে বুন্দেসলিগায় তাদের টানা ১১ মৌসুমের রাজত্বের। শুধু তাই নয় লিগ শেষ করে তৃতীয় স্থানে থেকে। জার্মান কাপে বায়ার্নের পথচলা থামে দ্বিতীয় রাউন্ডে। চ্যাম্পিয়ন্স লিগে সেমি-ফাইনাল থেকে ছিটকে যায় রিয়াল মাদ্রিদের কাছে হেরে। তাইতো শিরোপা খরা কাটাতে বায়ার্নের দায়িত্ব তুলে দেয়া হয় নতুন কোচ ভিনসেন্ট কোম্পানির হাতে।

টটেনহ্যাম ছেড়ে গত মৌসুমে বায়ার্ন শিবিরে নাম লেখান হ্যারি কেইন। দারুণ ছন্দে থাকলেও প্রথম মৌসুমে ট্রফির স্বাদ পাননি তিনি। বায়ার্নের হয়ে সাতবার বুন্দেসলিগা জেতা ম্যাথুউস মনে করছেন এই মৌসুমে আরও বেশি উজ্জীবিত থাকবেন ইংলিশ স্ট্রাইকার।

লোথার ম্যাথুউস বলেন, আমি মনে করি না কেইন আবার ৩৬ গোল করবে। তবে সম্ভবত প্রয়োজনও হবে না তার। একজন নতুন কোচ, নতুন দল, নতুন উদ্যম নিয়ে এই বছর আরও অনুপ্রাণিত থাকবে সে।

নানা রেকর্ড-কীর্তিতে সমৃদ্ধ কেইনের ক্যারিয়ার। ২৮০ গোল করে টটেনহ্যাম হটস্পারের রেকর্ড স্কোরার তিনি। ব্যক্তিগত পুরস্কারের ঝুলিটাও পরিপূর্ণ। কিন্তু একটি দলীয় ট্রফি না জেতার আক্ষেপ বয়ে বেড়াতে হচ্ছে বছরের পর বছর। টুখেল চলে যাওয়ায় এবার কেইন ট্রফির ছোঁয়া পাবেন বলে বিশ্বাস জার্মানির ১৯৯০ বিশ্বকাপ জয়ী অধিনায়কের।

এ প্রসঙ্গে লোথার ম্যাথাউস বলেন, গত দুই বছরে বায়ার্ন মিউনিখ একটি পরিবারের মতো ছিল না। বায়ার্ন মিউনিখে ছিল এক ব্যক্তির আধিপত্য, আর সেই ব্যক্তি ছিল টমাস টুখেল। তিনি একজন ভালো কোচ, কিন্তু বায়ার্ন মিউনিখের জন্য নয়।

এই মৌসুমে বুন্দেসলিগা জয়ে বায়ার্ন ও লেভারকুসেনকে ফেভারিট হিসেবে দেখলেও নিজের সাবেক দলকেই এগিয়ে রাখছেন ম্যাথুউস।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply