শেষ মুহূর্তে আর্জেন্টিনা দলে দিবালা

|

ফাইল ছবি

আর্জেন্টিনার জার্সিতে দীর্ঘদিন ধরে অনুপস্থিত পাওলো দিবালা। সর্বশেষ খেলেছেন ২০২৩ সালের মার্চে। ছিলেন না চ্যাম্পিয়ন আর্জেন্টিনার কোপা আমেরিকার দলে। এমনকি ২০২৬ বিশ্বকাপ সামনে রেখে বাছাইপর্বের দলেও জায়গা হয়নি তার। শেষ মুহূর্তে হঠাৎ করেই সুযোগ পেলেন আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাইয়ের দলে।

সামাজিক মাধ্যমে এক ঘোষণায় আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাইয়ের দলে দিবালাকে নেয়ার কথা জানানো হয়েছে। আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন নিজেদের অফিশিয়াল এক্স হ্যান্ডলে বিষয়টি নিশ্চিত করেছে। মেসি চোট থেকে সেরে না ওঠায় দিবালার স্কোয়াডে অন্তর্ভুক্তি গুরুত্বপূর্ণ কারণ বলে মানছেন আর্জেন্টাইন সংবাদ মাধ্যম মুন্দো আলবিসেলেস্তে।

আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের এক প্রতিনিধি বলেন, এ এস রোমার ফুটবলার পাওলো দিবালা দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের দলে জায়গা করে নিয়েছেন। লিওনেল স্কালোনি তাকে নিয়েছেন। তবে দিবালাকে হঠাৎ দলে ফেরানোর ব্যাপারে ফেডারেশন বা কোচ লিওনেল স্কালোনি আনুষ্ঠানিকভাবে কিছু জানাননি। তবে আর্জেন্টিনার সংবাদমাধ্যম মুন্দো আলবিসেলেস্তে জানিয়েছে, লিওনেল মেসির এখনো চোট থেকে সেরে না ওঠায় দিবালাকে নেয়া হয়েছে।

গত বুধবার রাতে লাতিন আমেরিকান বিশ্বকাপ বাছাইয়ের জন্য দল ঘোষণা করেছিলেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। ২৮ সদস্যের সে দলে ছিলেন না রোমা ফরোয়ার্ড পাওলো দিবালা। আচমকাই সিদ্ধান্ত বদলেছেন স্কালোনি।

আর্জেন্টিনার কোপা আমেরিকা জয়ী দলেও ছিলেন না দিবালা। এ বিষয়ে কিছুটা সমালোচনার মুখেও পড়তে হয়েছিল স্কালোনিকে। চোট আর অফ ফর্মের কারণে তার দলে ফেরার চ্যালেঞ্জটা ছিল অনেক জটিল। তবে নতুন মৌসুমে রোমার জার্সিতে দুই ম্যাচ খেলেই স্কালোনির নজর কেড়েছেন দিবালা। এর মাঝে সৌদি আরবের ক্লাব আল-কাদসিয়া প্রস্তাব দিয়েছিল দিবালাকে। তবে তিনি সেটা ফিরিয়ে দিয়েছেন।

পাওলো দিবালা বলেন, আর্জেন্টিনা দলে আমি ফিরতে চেয়েছি। সৌদির প্রস্তাব ফিরিয়ে দেয়ার জন্য অনেক কিছু বিবেচনা করেছি। আমার পরিবার, স্ত্রী, শহর, দল এবং জাতীয় দলে ফেরার ইচ্ছাকে প্রাধান্য দিয়েছি। বড় অঙ্কের টাকা কোনো ব্যাপার নয়। দিন শেষে এখানে থেকে যাওয়ারই সিদ্ধান্ত নিয়েছি।

২০২৪ সালের ১৫ জুলাই মায়ামিতে কোপা আমেরিকার ফাইনালে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা ও কলম্বিয়া। ফাইনালে হঠাৎই গোড়ালির চোটে পড়ে মাঠ ছাড়তে হয় মেসিকে। এখনো প্রতিযোগিতামূলক ফুটবলে ফেরা হয়নি আর্জেন্টিনার এই ফরোয়ার্ডের।

মেসি-ডি মারিয়াকে ছাড়াই ১৯ আগস্ট আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাইয়ের দল ঘোষণা করেন স্কালোনি। ভ্যালেন্তিন কাস্তেয়ানোস, মাতিয়াস সুলে—স্কালোনির ঘোষিত দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন এ দুই ফুটবলার। ৫ সেপ্টেম্বর বুয়েনস এইরেসে চিলির বিপক্ষে ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের সপ্তম ম্যাচ খেলবে আর্জেন্টিনা। ১০ সেপ্টেম্বর খেলবে কলম্বিয়ার বিপক্ষে।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply