সাকিবের পাশে কোয়াব

|

সাকিব আল হাসানের বিরুদ্ধে রাজধানীর আদাবর থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের সময় প্রাণ হারানো গার্মেন্টসকর্মী রুবেল হত্যা মামলায় ২৮ নম্বর আসামি করা হয়েছে সাকিবকে। এমন সময়ে সাকিবের পাশে দাঁড়িয়েছে ক্রিকেটারদের সংগঠন ক্রিকেটার্স ওয়েলফেয়ার এসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব)।

সোমবার (২৬ আগস্ট) সাধারণ সম্পাদক দেবব্রত পালের স্বাক্ষর করা এক প্রেস বিজ্ঞপ্তিতে সাকিবের ওপর সহানুভুতি প্রকাশ করেছে কোয়াব। এরই মাঝে বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্তসহ শরিফুল ইসলাম, মুমিনুল হক, এনামুল হক বিজয়, রুবেল হোসেন, লিটন দাস, শেখ মেহেদী হাসান, মুশফিকুর রহিমসহ আরও অনেক ক্রিকেটারই তার পাশে দাঁড়িয়েছেন।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সাকিব আল হাসানের রাজনৈতিক সম্পৃক্ততা নিয়ে আলোচনা-সমালোচনা থাকতে পারে। কারোর বিরুদ্ধে সুনির্দিস্ট কোন অভিযোগের প্রেক্ষিতে দায়েরকৃত কোন মামলার বিষয়ে কোয়াবের বক্তব্য নেই। কোয়াব মনে করে, বাংলাদেশের ক্রিকেটে সাকিব আল হাসানের গুরুত্ব ও প্রয়োজনীয়তা অপরিসীম।

সদ্য সমাপ্ত রাওয়ালপিন্ডি টেস্টে বাংলাদেশের ঐতিহাসিক বিজয়েও সাকিব আল হাসানের উল্লেখযোগ্য ভূমিকা রয়েছে। খেলোয়াড় হিসেবে জাতীয় দলকে অনেক কিছু দেয়ার সামর্থ্য রয়েছে সাকিবের। এই সমস্ত বিবেচনায় সাকিব আল হাসান যাতে শুধুমাত্র রাজনৈতিক কারনে মামলার আসামী না হন সেই অনুরোধ রাখছে কোয়াব।

কোয়াব প্রত্যাশা করে- বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের বিরুদ্ধে দায়েরকৃত মামলাটি সহানুভূতির সাথে দেখবে অন্তর্বর্তী সরকার। কোয়াব চায় ক্রিকেটার সাকিব আল হাসানের খেলোয়াড় স্বত্বাটি আলাদাভাবে বিবেচিত হোক। সাকিবের মত ক্রিকেটারের উপস্থিতি ও অংশগ্রহন বাংলাদেশের ক্রিকেটের ভবিষ্যৎ উন্নয়নে অত্যন্ত গুরুত্বপূর্ণ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply