সুযোগ পেলে পাকিস্তানে খেলতে চান কুলদীপ

|

রাজনৈতিক বৈরিতার কারণে প্রায় ১৭ বছর হলো ভারত-পাকিস্তানের মধ্যকার দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ। আইসিসি ও এসিসির ইভেন্ট ছাড়া ভারত-পাকিস্তানের দেখা সাক্ষাৎ হয় না। তারইমধ্যে পাকিস্তানে খেলার আগ্রহের কথা জানিয়েছেন ভারতীয় স্পিনার কুলদীপ যাদব। ২০১৭ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হলেও এখনও পাকিস্তানের মাটিতে খেলার সুযোগ হয়নি এই ভারতীয় স্পিনারের। তাই পাকিস্তানের মাটিতে খেলতে উদগ্রীব হয়ে আছেন বলে জানিয়েছেন তিনি।

সম্প্রতি অস্ট্রেলিয়ায় গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে ভারতীয় তারকা স্পিনার কুলদীপ যাদব বলেন, আমাদের যেখানে খেলতে বলা হবে, সেখানে খেলার জন্য তৈরি। আমি কখনও পাকিস্তানে যাইনি। তাই আমি খুবই উত্তেজিত। পাকিস্তানের মানুষেরা খুব ভালো। সুযোগ পেলে পাকিস্তানে গিয়ে খেলতে চাই।

২০০৮ সালের পর থেকে পাকিস্তানে ক্রিকেট খেলতে যায়নি ভারত। দ্বিপাক্ষিক সিরিজ খেলতে পাকিস্তান শেষ বার ভারতে এসেছিল ২০১২-১৩ মৌসুমে। তবে আইসিসি প্রতিযোগিতায় দুই দলের মুখোমুখি লড়াই দেখা গেছে। ২০২৩ সালের একদিনের বিশ্বকাপ খেলতে ভারতে এসেছিলেন বাবর আজমরা। কিন্তু পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে যাবেন রোহিতরা?

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ইতোধ্যে একটি সূচি প্রস্তাব করেছে। চ্যাম্পিয়ন্স ট্রফি করার জন্য তিনটি মাঠ বেছে নিয়েছে তারা। করাচি, রাওয়ালপিণ্ডি এবং লাহোর। এর মধ্যে ভারতের সব ম্যাচ লাহোরে করতে চায় পাকিস্তান। তাতে রোহিতদের জন্য বিশেষ সুরক্ষা ব্যবস্থা থাকবে বলেও জানিয়েছে পিসিবি। সেই সঙ্গে তিনটি মাঠের উন্নতির জন্য বিরাট টাকাও দিচ্ছে পাক বোর্ড।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply