তামিমকে নিয়ে যা বললেন আকরাম

|

দীর্ঘদিন ধরে মাঠের বাইরে আছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। সেই থেকেই ক্রিকেট পাড়ায় প্রশ্ন উঠে এসেছে, তামিম খেলা চালিয়ে যাবেন? নাকি দায়িত্ব নেবেন বিসিবির? পরিবর্তনের সুরে উচ্চকিত প্রশ্ন- তামিম নেবেন কোন ভূমিকা। ক্রীড়া উপদেষ্টার সাথে মিরপুরে হাজির হয়ে আড়ালে থাকা দেয়াল ভেঙেছেন। তামিমের পরবর্তী পদক্ষেপ হবে কোন পথে? এ ব্যাপারে সাবেক অধিনায়ক ও তামিমের চাচা আকরাম খানের ভাবনা কী? তিনি বলছেন সিদ্ধান্তটা তামিমেরই।  

গুঞ্জন আছে, তামিমকে চ্যাম্পিয়ন্স ট্রফির আগে করা হতে পারে অধিনায়ক, ফিরে পাবেন পুরনো সাম্রাজ্য, ওয়ানডে দল নিয়ে আবারো স্বপ্ন দেখবেন নতুন করে। আবার কেউ বলছেন, বিসিবির পরিচালক হয়ে তামিমকে ফেরানোর ভাবনা নাকি রয়েছে। তবে সবই এখনও গুঞ্জন, অর্থাৎ যদি-কিন্তুর সুতোয় ঝুলছে।

মঙ্গলবার মিরপুরে আকরাম বলেন, এখনো তো সে খেলছে। এখন তো আমি চাই যে খেলোয়াড় খেলুক, ভালো খেলুক। কিন্তু তারটা তো আমি কিছু বলতে পারছি না। এটা অবশ্যই তার সিদ্ধান্ত, সে খেলবে নাকি বোর্ডে আসবে।

২০২৩ বিশ্বকাপের দল থেকে তামিমের বাদ পড়া নিয়ে অনেক আলোচনা হয়। এরপর বিশ্বকাপেও দল ভালো করতে পারেনি। এই ব্যর্থতার কারণ খুঁজতে এনায়েত হোসেন সিরাজের নেতৃত্বে একটি কমিটি হয়। যদিও তাদের প্রতিবেদন সামনে আসেনি। ওই কমিটির সদস্য ছিলেন আকরাম খানও। এ নিয়ে প্রশ্নের জবাবে আকরাম বলেন, আসলে যে জিনিসটা আমরা পেয়েছি, সেটা বোর্ডকে দিয়েছি। বোর্ড যেটা সিদ্ধান্ত নেবে সেটাই হয়েছে।

তিনি আরও যোগ করে বলেন, অনেকে হয়তো ধারণা করেছে তদন্ত কমিটি। সেটা না। আমাদের বিশ্বকাপে পারফরম্যান্স খারাপ ছিল সেটা মূল্যায়ন করতে, সেটা আমরা করেছি এবং বোর্ডকে জমা দিয়েছি। দু-একজনের নামে অভিযোগ ছিল, সেটা আমরা যা পেয়েছি সেটাও কিন্তু ওই রিপোর্টে দেওয়া আছে।

/আরআইএম




সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply