ভেঙে দেয়া হলো ইউসিবি ব্যাংকের পর্ষদ, নতুন বোর্ড গঠন

|

বেসরকারি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের (ইউসিবি) পরিচালনা পর্ষদ বাতিল করেছে বাংলাদেশ ব্যাংক। পাশাপাশি ব্যাংকটির নতুন বোর্ড গঠন করে দেওয়া হয়েছে। এর মাধ্যমে সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী ও তার পরিবারের নিয়ন্ত্রণমুক্ত হলো ইউসিবি।  

মঙ্গলবার (২৭ আগস্ট) বাংলাদেশ ব্যাংক এক আদেশে পর্ষদ বাতিল করেছে, একইসঙ্গে দুই শেয়ারহোল্ডার পরিচালকসহ তিনজন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দেওয়া হয়েছে।

এর আগে, পর্ষদ ভাঙা ঠেকাতে তড়িঘড়ি করে চেয়ারম্যান ও এক্সিকিউটিভ কমিটি চেয়ারম্যান নির্বাচিত করে ইউসিবি। কিন্তু কয়েক ঘণ্টা যেতে না যেতেই পরিবর্তিত পরিচালনা পর্ষদ বাতিল করে দিলো কেন্দ্রীয় ব্যাংক।

গঠন করা নতুন পর্ষদের নিয়োগ পাওয়া দুইজন শেয়ারহোল্ডার হচ্ছেন শরীফ জহীর ও মো. তানভীর খান। এরমধ্যে শরীফ জহীর ন্যাশনাল ফাইন্যান্সের পরিচালক এই পদ ছাড়ার শর্তে তিনি পরিচালক নিয়োগ পাবেন এবং ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স পরিচালক তানভীর খান পদ থেকে পদত্যাগের পর নিয়োগ পাবেন।  

ইউসিবির পর্ষদের নিয়োগ পাওয়া তিন স্বতন্ত্র পরিচালক হলেন সাবেক নির্বাহী পরিচালক মো. সাজ্জাদ হোসেন, অগ্রণী ব্যাংকের সাবেক উপব্যবস্থাপনা পরিচালক ইউসুফ আলী এবং চার্টার্ড একাউন্টেন্ট ওবাইদুর রহমান।  

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply