জেল থেকেই পিসিবির সমালোচনায় ইমরান

|

ছবি: সংগৃহীত

রাওয়ালপিন্ডিতে সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে ১০ উইকেটে হেরেছে পাকিস্তান। এই হারকে বিব্রতকর বলে মন্তব্য করেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। ক্রিকেটে এই ধ্বসের দায় বোর্ড এবং বোর্ডের চেয়ারম্যান মহসিন নাকভিকে দিয়েছেন তিনি। নাকভিকে দুর্নীতিবাজ বলেও অ্যাখ্যা দিয়েছেন ইমরান।

রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে এখন বন্দী আছেন ইমরান খান। সামাজিক যোগাযোগমাধ্যম ‘এক্স’–এ ইমরান খানের ভেরিফায়েড হ্যান্ডল থেকে সমালোচনা করে আজ এই পোস্ট করা হয়। ইমরান খান লেখেন, প্রথমবার পাকিস্তান টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে খেলতে পারেনি। এবার বাংলাদেশের বিপক্ষে আমাদের বিব্রতকর এক হারের সাক্ষী হতে হয়েছে।

রাওয়ালপিন্ডি টেস্টে বাংলাদেশের কাছে ১০ উইকেটে হেরে দুই ম্যাচের সিরিজে ১–০ ব্যবধানে পিছিয়ে পড়েছে পাকিস্তান। ইমরান এমন হারের দায় দিয়েছেন পিসিবিকে। তিনি বলেন, আমরা বিশ্বকাপের সেরা চার কিংবা টি–টোয়েন্টি বিশ্বকাপের সেরা আটেও উঠতে পারিনি। বাংলাদেশের বিপক্ষে লজ্জার হার দেখতে হলো, যা আমাদের জন্য নতুন তলানি। আড়াই বছর আগেও এই দল ভারতকে ১০ উইকেটে হারিয়েছে। এই আড়াই বছরে এমন কী হলো যে আমরা বাংলাদেশের কাছে ১০ উইকেটে হারলাম? এসব অধঃপতনের দোষ একটি প্রতিষ্ঠানের ওপরই বর্তায়।

পিসিবি চেয়ারম্যান মহসিন নাকভির তুমুল সমালোচনা করেছেন তিনি। পিসিবি প্রধানের যোগ্যতা নিয়েও প্রশ্ন তুলেছেন ইমরান।পাকিস্তানের বিশ্বকাপজয়ী এ অধিনায়ক বলেন, দুবাইয়ে স্ত্রীর নামে ৫ মিলিয়ন ডলারের সম্পত্তি রয়েছে মহসিন নাকভির। তিনি গম ব্যবস্থাপনা দুর্নীতির সঙ্গে জড়িত এবং এই দেশের সবচেয়ে জালিয়াতি নির্বাচনের সঙ্গেও জড়িত। সে কি করে এই পদে আছে?

২০০৮ সালে দুর্নীতির অভিযোগে মহসিন নাকভির বিরুদ্ধে তদন্ত করেছে ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো। পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী ছিলেন নাকভি। গত ফেব্রুয়ারিতে পিসিবি চেয়ারম্যানের দায়িত্ব পাওয়ার পরের মাসে পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব নেন ৪৫ বছর বয়সী এই রাজনীতিবিদ।

দীর্ঘদিন ধরেই টেস্ট ফরম্যাটে ধুকছে পাকিস্তান। দলীয় সমঝোতার অভাব প্রভাব ফেলেছে খেলোয়াড়দের পারফরম্যান্সের উপরেও।রাওয়ালপিন্ডিতে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে ঘুরে দাঁড়াতে না পারলে আরও কঠিন তোপে পড়বে পিসিবি ও টেস্ট দল একথা নিশ্চিত।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply