বিগ ব্যাশের ড্রাফটে বাংলাদেশের ১০ ক্রিকেটার

|

অস্ট্রেলিয়ার ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ বিগ ব্যাশ মাঠে গড়াতে এখনও মাস খানেক বাকি। এরই মধ্যে টুর্নামেন্টটির দলগুলোর খেলোয়াড় বাছাইয়ের দৌড়ঝাঁপ শুরু হয়ে গেল। ব্যাটে-বলের লড়াই গড়ানোর সাড়ে তিন মাস আগে প্রকাশিত হয়েছে ব্যাগ ব্যাশের প্লেয়ার্স ড্রাফটের তালিকা। যেই তালিকায় একজন নারী ক্রিকেটারসহ বাংলাদেশ থেকে আছেন মোট ১০ জন ক্রিকেটার।

জনপ্রিয় খেলাধুলাভিত্তিক ওয়েবসাইট ফক্স ক্রিকেটের প্রতিবেদন অনুসারে, বুধবার (২৮ আগস্ট) বিগ ব্যাশের জন্য ৫৯৩ জনের ড্রাফট তালিকা প্রকাশিত হয়েছে। যেখানে বিশ্বের ৩০টি দেশের ৪৩২ জন পুরুষ ক্রিকেটার ও ১৬১জন নারী ক্রিকেটার নাম দিয়েছেন।

এই তালিকায় বাংলাদেশ থেকে আছেন ৯ জন পুরুষ ক্রিকেটার। তারা হলেন—হাসান মাহমুদ, জাকের আলি অনিক, তানজিদ হাসান তামিম, মোহাম্মদ সাইফউদ্দিন, রিশাদ হাসান, রনি তালুকদার, তাইজুল ইসলাম, তানজিম সাকিব ও শামীম হোসেন। আর একমাত্র নারী হিসেবে মেয়েদের বিগ ব্যাশের তালিকায় নাম রয়েছে জাহানারা আলমের।

উল্লেখ্য, এবারের আসরের ড্রাফট বসবে আগামী ১ সেপ্টেম্বর মেলবোর্নে। প্রতিযোগীতা শুরু হবে আগামী ১৫ ডিসেম্বর। টুর্নামেন্টের ফাইনাল হবে আগামী বছরের ২৭ জানুয়ারি।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply