আবারও বাংলাদেশের প্রসঙ্গ টানলেন মমতা, হুঁশিয়ারি দিলেন বিরোধীদের

|


কলকাতার আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ ও হত্যার ঘটনাকে কেন্দ্র করে গত ৯ আগস্ট থেকে উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয়েছে পশ্চিমবঙ্গে। এবার সেই সম্পর্কে কথা বলতে গিয়ে আরও একবার বাংলাদেশের প্রসঙ্গ টেনে আনলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার (২৮ আগস্ট) তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে বক্তব্য রাখেন মমতা।

মমতা বলেন, কেউ কেউ মনে করছেন এটা বাংলাদেশ। আমি বাংলাদেশকে ভালোবাসি কারণ ওরা আমাদের মতো কথা বলে। ওদের সংস্কৃতি আমাদের সংস্কৃতি এক। কিন্তু মনে রাখবেন বাংলাদেশ একটা আলাদা রাষ্ট্র, ভারতবর্ষ আলাদা রাষ্ট্র।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর অভিযোগ, প্রতিবাদের আড়ালে বিজেপি রাজনৈতিক ষড়যন্ত্র করতে চাইছে। তাই তদন্তের অগ্রগতির উপর জোর না দিয়ে, দোষীদের দৃষ্টান্তমূলক সাজা না চেয়ে তার পদত্যাগ দাবি করছে।  ‘পশ্চিমবঙ্গ ছাত্র সমাজ’-এর ডাকা নবান্ন অভিযান এবং তাতে বিজেপির ইন্ধন থাকার অভিযোগসহ একাধিক বিষয় নিয়ে কথা বলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

উল্লেখ্য, আরজি কর হাসপাতালের ঘটনার প্রতিবাদে এই আন্দোলনের রেশ গড়িয়েছে অনেকদূর। যার আগুন অন্যদেশেও ছড়িয়ে পড়েছে। বাংলাদেশের সাম্প্রতিক কোটা সংস্কার থেকে শুরু করে সরকার পতনের আন্দোলনের সঙ্গে অনেকেই তুলনা করেছেন এটির ।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply