ডিআইজি নুরুলসহ ৩৯ জনের নামে বিস্ফোরক-লুটপাটের মামলা

|

মনোয়ার হোসেন জুয়েল, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জে ককটেল বিস্ফোরণ-লুটপাটের অভিযোগে ঢাকা রেঞ্জের সাবেক ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম ও তার দুই ভাইসহ ৩৯ জনের নামে আদালতে মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার (২৭ আগস্ট) জেলার শিবগঞ্জ আমলী আদালতে মামলাটি দায়ের করেন হিরা বেগম।

বাদীর আইনজীবী রবিউল হক দোলন এই তথ্য নিশ্চিত করেন। হিরা বেগম চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার নামোসুন্দরপুর-ঝাপড়াপাড়ার বাবুল আলীর স্ত্রী।

সম্প্রতি ঢাকা রেঞ্জ থেকে সরিয়ে রাজশাহী পুলিশ একাডেমিতে সংযুক্ত করা হয় সৈয়দ নুরুল ইসলামকে। মামলায় ডিআইজিসহ তার দুই ভাই শিবগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, শিবগঞ্জ পৌরসভার সাবেক মেয়র সৈয়দ মনিরুল ইসলাম, শিবগঞ্জ থানার সাবেক ওসি সাজ্জাদ হোসেন, গোয়েন্দা পুলিশের এসআই আসগর আলী, শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম টুটুল খানকেও আসামি করা হয়েছে।

আইনজীবী রবিউল হক দোলন জানান, আদালতের বিচারক জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তৌহিদুজ্জামান মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলায় বাদীর অভিযোগ, পূর্ব বিরোধের জের ধরে গত ১৭ এপ্রিল সাবেক ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম ও তার ভাইদের নির্দেশে অন্যান্য আসামিরা হিরা বেগমের বাড়িতে হামলা চালায়। এসময় ককটেল বিস্ফোরণ করে আতঙ্ক সৃষ্টির পর বাড়িঘরে ভাঙচুর ও লুটপাট করে। একই সময়ে আশেপাশের আরো কয়েকজনের বাড়িতে হামলা লুটপাট করে আসামিরা। এতে সব মিলিয়ে ২৮ লাখ ৪০ হাজার টাকার ক্ষতি হয়। অভিযুক্তরা পুলিশের শীর্ষ কর্মকর্তা ও প্রভাবশালী হওয়ায় মামলা করতে দেরি হয়েছে বলেও মামলার বাদী দাবি করেছেন।

/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply