ড. ইউনূসকে অভিনন্দন জানালেন সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রপতি

|

অন্তর্বর্তীকালীন সরকারের দায়িত্ব গ্রহণ করায় প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে অভিনন্দন জানিয়েছেন সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রপতি মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান। তিনি বলেন, অন্তর্বর্তী সরকার দেশে সমৃদ্ধি বয়ে আনবে।

বুধবার (২৮ আগস্ট) ড. ইউনূসের সাথে ফোনালাপে এ কথা বলেন তিনি। এ সময় জনশক্তির কর্মসংস্থান, বিনিয়োগ বাড়ানো ও বাণিজ্যসহ দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করেন তারা। প্রধান উপদেষ্টার প্রেস উইং থেকে বিষয়টি জানানো হয়েছে।

ড. ইউনূস সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানিয়ে বলেন, কয়েক দশক ধরে সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশের খুব ভালো বন্ধু। লক্ষ লক্ষ মানুষ উপসাগরীয় আরব দেশে কাজ খুঁজে পেয়েছে, যা দক্ষিণ এশিয়ার রেমিট্যান্সের মূল উৎস।

সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রপতি বলেন, আগামীতে দুই দেশের স্বার্থকে এগিয়ে নিতে তার দেশ কাজ করবে। আরব বিশ্বে বাংলাদেশের অন্যতম বৃহৎ বাণিজ্য অংশীদার সংযুক্ত আরব আমিরাত। অনেক বাংলাদেশি ব্যবসায়ী পূর্ব আফ্রিকার দেশগুলোতে পণ্য রফতানির জন্য আমিরাতের বন্দর ব্যবহার করে।

এ সময় ড. ইউনূস আরও বলেন, বড় ধরনের প্রাকৃতিক দুর্যোগে ইউএই বাংলাদেশের পাশে দাঁড়িয়েছে। দেশটি বাংলাদেশী ব্যবসায়ী, দক্ষ ও অদক্ষ শ্রমিকদের জন্য ভালো গন্তব্য। তাছাড়া, আমিরাতের রাষ্ট্রপতিকে সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরের আমন্ত্রণও জানান তিনি।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply