বোর্ড সভায় অনুপস্থিত থাকলে পদ হারাবেন যারা!

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেটের বহুল কাঙ্খিত বোর্ড সভা আজ। আসতে যাচ্ছে অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত। এই সভাতেই বিসিবির পরিচালনা পর্ষদের সদস্যপদ হারাতে যাচ্ছেন আরও বেশ কয়েকজন পরিচালক। ধারণা করা হচ্ছে আওয়ামী সরকারের পতনের পর আত্মগোপনে থাকা নাঈমুর রহমান দুর্জয়, ইসমাইল হায়দার মল্লিকসহ অনেক বোর্ড পরিচালক এই বোর্ড সভায় পদত্যাগ করতে পারেন। আর না করলেও টানা তিন বোর্ড সভায় অনুপস্থিত থাকলে পদ হারাবেন তারা। 

বৃহস্পতিবার (২৯ আগস্ট) বিকেল ৩টায় বিসিবির কার্যালয়ে ফারুক আহমেদের হাত ধরে প্রথম সভা অনুষ্ঠিত হবে। এই সভা নিয়ে জল্পনা-কল্পনার শেষ নেই। পাপন ছাড়াও ১৩ জন পরিচালক গা ঢাকা দেয়ায় বিসিবির কার্যক্রম কিছুটা বাধাগ্রস্ত হয়েছে। সেগুলো স্বাভাবিক রাখতে স্ট্যান্ডিং কমিটিতে রদবদল করা হবে এই সভার মাধ্যমে। এ দিকে এই সভাতেও ঐ ১৩ জন পরিচালক উপস্থিত না থাকার বিষয়েই গুঞ্জন রয়েছে।

২ জুলাই, ২১ আগস্ট ও আজ মিলিয়ে দুই মাসে তিনটি সভা হতে যাচ্ছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার। এ সভাগুলোর একটিতেও যারা ছিলেন না বা থাকবেন না, গঠনতন্ত্র অনুযায়ী তাদের সদস্যপদ বাতিল করতে পারবে বোর্ড। সে জায়গা থেকে বোর্ডের সদস্যপদ হারাতে যাচ্ছেন এনায়েত হোসেন সিরাজ, তানভীর আহমেদ টিটু, আনোয়ারুল ইসলাম, গাজী গোলাম মর্তুজা, মনজুর আলম, মনজুর কাদের, নাজিব আহমেদরা।

এ ছাড়াও সরকার আওয়ামী লীগ পতনের পর থেকে খোঁজ না থাকা পরিচালন ইসমাইল হায়দার মল্লিক, নাইমুর রহমান দুর্জয়, শেখ সোহেল, আ জ ম নাসির, শফিউল আলম চৌধুরি নাদেল, ওবায়েদ রশিদ নিজামসহ বেশ কয়েকজনও বাদ পড়ার শঙ্কায় আছেন।

স্থায়ী কমিটি ও শেখ হাসিনা স্টেডিয়াম নিয়ে আলোচনার বাইরে বোর্ড সভায় আলোচনা হবে মেয়েদের আসন্ন টি–টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি, জাতীয় ক্রিকেট লিগ, বিপিএল ও হাইপারফম্যান্স বিভাগের ক্যাম্প নিয়েও। বোর্ড সভাপতি ও সক্রিয় পরিচালকেরা চান, বোর্ড পুনর্গঠন প্রক্রিয়ার ব্যস্ততা যেন মাঠের খেলা ও অনুশীলনে নেতিবাচক প্রভাব না ফেলে। চমকপ্রদ কিছু করে এ ব্যাপারে একটা ইতিবাচক বার্তাও দেয়ার পরিকল্পনা তাদের।

এ দিকে সাকিব আল হাসানের বিষয়ে ইতিবাচক দেখা গেছে বিসিবিকে। তার বিরুদ্ধে হত্যা মামলার পরে দেশে ফিরিয়ে আনার উকিল নোটিশ দেয়া হয়েছে। কিন্তু বিসিবি থেকে জানানো হয়েছে, অভিযোগ প্রমাণিত না হওয়া পর্যন্ত তিনি খেলা চালিয়ে যাবেন। তাতে স্পষ্ট, সাকিব সহসাই দেশে ফিরছেন না। বিদেশে থেকেই তিনি জাতীয় দলের খেলা চালিয়ে যাবেন দেশের বাইরের সিরিজগুলোতে। তাকে আইনি সহায়তা দেয়ার যে গুঞ্জন চলছে বিসিবির পক্ষ থেকে, সেই বিষয় নিয়েই আজ বোর্ড সভায় আলোচনা হবে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply