ক্রিকেটকে বিদায় জানালেন গ্যাব্রিয়েল

|

ছবি: সংগৃহীত

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটের দাপট সবখানেই। উইন্ডিজ ক্রিকেটারদেরও দেখা যায় টেস্ট ক্রিকেট থেকে ইচ্ছা করে দূরে থেকে ফ্র্যাঞ্চাইজি লিগে ব্যস্ত থাকতে। তবে এখানে ব্যতিক্রম ছিলেন শ্যানন গ্যাব্রিয়েল। টেস্ট ক্রিকেটকে প্রাধান্য দিয়ে লম্বা সময় দলকে সার্ভিস দিয়ে গেছেন পেস বোলিংয়ে। সেই তিনি এবার ক্রিকেটকেই বিদায় জানিয়ে দিয়েছেন।

বুধবার ইন্সটাগ্রামে ইতি টানার কথা জানান স্মরণীয় অনেক স্পেলের নায়ক গ্যাব্রিয়েল। তিনি লেখেন, আমি ওয়েস্ট ইন্ডিজের হয়ে গত ১২ বছর ধরে আন্তর্জাতিক পর্যায়ে ভালোবাসার খেলাটা খেলেছি, সর্বোচ্চ পর্যায়ে আনতে নিজেকে নিংড়ে দিয়েছি। কিন্তু সব ভালো জিনিসই একটা সময় গিয়ে থেমে যায়। আজ আমি আন্তর্জাতিক ক্রিকেট আমার অবসর ঘোষণা করছি।

সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি আরও লেখেন, ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলার সময় আমার পরিবার ও আমি অসংখ্য আশীর্বাদ এবং সুযোগ পেয়েছি, তার জন্য আমি সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করতে চাই। আমি ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ প্রশাসকদের আন্তরিক ধন্যবাদ জানাতে চাই। কোচ এবং স্টাফদেরও। আপনারা আমার যাত্রা সুন্দর করে তুলেছেন।

জাতীয় দলের জার্সি তুলে রাখলেও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলে যাবেন গ্যাব্রিয়েল। তিনি আরও যোগ করেন, সামনের দিকে এগিয়ে যেতে চাই। আগে যেমন আন্তর্জাতিক ক্রিকেটে করেছি, তেমনি দেশের ক্লাব ও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে প্রতিনিধিত্ব করতে চাই।

২০১২ সালে টেস্ট ক্রিকেট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন গ্যাব্রিয়েল। এরপর একে একে কাটিয়ে দিয়েছেন এক যুগ। দেশের হয়ে তিন ফরম্যাটে ৮৬টি ম্যাচ খেলেছেন তিনি, উইকেট নিয়েছেন ২০২টি। এই ৮৬ ম্যাচের মধ্যে ৫৯টিই টেস্ট, টেস্টে তার শিকার ১৬৬ উইকেট।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply