‘বিশেষ সম্মাননা’ পেলেন রোনালদো

|

উয়েফা থেকে বিশেষ সম্মাননা পেলেন পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো। চ্যাম্পিয়ন্স লিগের সর্বকালের সর্বোচ্চ স্কোরার তো বটেই একই সঙ্গে বহু রেকর্ড রয়েছে তার নামের পাশে। এমন অতিমানবীয় নৈপুণ্যের জন্য বিশেষভাবে রোনালদোকে পুরস্কৃত করেছে ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্তা সংস্থা রোনালদোকে সম্মাননা জানিয়েছে। আল নাসর ফরোয়ার্ড মোনাকোয় চ‍্যাম্পিয়ন্স লিগের প্রথম রাউন্ডের ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

২০০২ সালে পর্তুগিজ ক্লাব স্পোর্তিংয়ের হয়ে বাছাই পর্বের ম্যাচ দিয়ে চ্যাম্পিয়ন্স লিগে অভিষেক হয় রোনালদোর। পরের বছর স্যার অ্যালেক্স ফার্গুসনের কোচিংয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সিতে প্রথমবার খেলতে নামেন মূল টুর্নামেন্টে।

চ্যাম্পিয়ন্স লিগে প্রথম গোল পেতে চার বছর অপেক্ষা করতে হয় রোনালদোকে। ইউরোপ সেরা প্রতিযোগিতায় প্রথমবার জালের দেখা পান তিনি ২০০৭ সালে, রোমার বিপক্ষে কোয়ার্টার-ফাইনালের দ্বিতীয় লেগে।

পাঁচবার চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বাদ পেয়েছেন রোনালদো। প্রথমবার ইউনাইটেডের হয়ে ২০০৮ সালে। পরের চারটি জিতেছেন তিনি স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের জার্সিতে; ২০১৪, ২০১৬, ২০১৭ ও ২০১৮ সালে। সব শিরোপাই তার মনে বিশেষ একটা জায়গা নিয়ে আছে।

রোনালদো বলেন, এখানে উপস্থিত হবে পারা আমার জন্য আনন্দের। এই বিশেষ পুরস্কারের জন্য ধন্যবাদ। এটি আমার কাছে অনেক অর্থবহ। চ্যাম্পিয়নস লিগে খেলাটা আমাদের জন্য ছিল অনুপ্রেরণার।

রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার ইউনাইটেড, জুভেন্টাস-সহ মোট চার ক্লাবের হয়ে ১৮৩টি ম্যাচ খেলেছেন সিআরসেভেন। সাতবার তিনি টুর্নামেন্টের সর্বোচ্চ স্কোরার হয়েছেন। এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ডও তার দখলে। বস্তুত সবদিক থেকেই ইউরোপের সেরা ক্লাব টুর্নামেন্টে সেরার খেতাব তারই প্রাপ্য।

সম্মাননা পেয়ে রোনালদো জানিয়েছেন নিজের প্রতিক্রিয়া। তিনি বলেন, এখানে উপস্থিত হওয়াটা খুবই আনন্দের। এই সম্মাননার জন‍্য ধন‍্যবাদ। এটা আমার কাছে খুবই অর্থবহ। চ‍্যাম্পিয়ন্স লিগই চূড়ান্ত। যখন কেউ এই সঙ্গীত শুনবে, সে জ্বলে উঠবে, এটা খুবই বিশেষ একটি অনুভূতি। আমি অনেকবার জিতেছি এবং অনেক গোল করেছি। এখানে থাকতে পারাটা দারুণ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply