ভারত সফরের পর সাকিবের ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নেবে বিসিবি

|

লাল সবুজের জার্সিতে একের পর এক রেকর্ডের মালা গেঁথেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হসান। সেই সাকিব আবার মাঠ ও মাঠের বাইরে সমালোচিতও হয়েছেন বারবার। ক্যারিয়ারে খারাপ সময়ও পার করেছেন অনেকবার। তবে, সবকিছুকে ছাপিয়ে গেছেন এবার। এবার তাকে গার্মেন্টসকর্মী হত্যা মামলায় দায়ে অভিযুক্ত করা হয়েছে। এ অবস্থায় তার ক্রিকেট ক্যারিয়ারের ভবিষ্যৎ কী হবে এ নিয়ে প্রশ্ন উঠেছে।

এর মধ্যে বিসিবি জানিয়েছে, সাকিবের শাস্তি হওয়ার আগপর্যন্ত তাকে ছাড় দেবে তারা। এর আগে পর্যন্ত খেলে যাবেন তিনি। বৃহস্পতিবার (২৮ আগস্ট) বিসিবিতে সভাপতি ফারুক আহমেদ জানিয়েছেন, সাকিবের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হবে ভারত সিরিজের পর।  

গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে সাকিব প্রসঙ্গে বিসিবি প্রধান বলেন, স্থায়ী এনওসি তো দেয়া হবে না। তবে একটা এনওসি ওর আছে, আমরা জানি কাউন্টি খেলতে যাওয়ার কথা সারের হয়ে। আমার আসার আগেই এনওসিটা নিয়ে নিয়েছে। এখন হয়তো আসবে না (দেশে), ভারত সিরিজটা বাইরে থেকেই খেলবে, যেহেতু এনওসি দিয়ে দেয়া হয়েছে। ভারত সিরিজের পরে আমরা ঠিক করব পরবর্তী ‘প্ল্যান অব অ্যাকশন’ কী হবে।

২০০৯-১০ সালের লিগ মৌসুমে প্রথম বাংলাদেশি হিসেবে ইংলিশ কাউন্টিতে খেলেন সাকিব। ওস্টারশায়ারের হয়ে ৮টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছিলেন সেবার। ন্যাটওয়েস্ট টি২০ ব্লাস্ট খেলেন ২০১৩ সালে লেস্টারশায়ারে। লম্বা বিরতি দিয়ে আবার ইংলিশ কাউন্টিতে ফিরছেন বাঁহাতি অলরাউন্ডার।

ফারুক আহমেদ আনুষ্ঠানিকভাবে সাকিবের মামলা নিয়েও কথা বলেছেন। তিনি বলেন, সাকিবের ব্যাপারে আমাদের সিদ্ধান্ত আগেরটাই। দেশের হয়ে ও খেলা চালিয়ে যাবে। আমরা তাকে ভারত সিরিজেও চাই। সে সেখানেও খেলবে। তার বিরুদ্ধে অভিযোগ এখনো এফআইআর পর্যায়ে আছে। যতক্ষণ না পর্যন্ত তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয় সে খেলবে। আমরা উকিল নোটিশের জবাবে এটাও বলেছি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply