বাংলাদেশে বিশ্বকাপ না হওয়াটা দুঃখজনক বলছেন ইংল্যান্ড অধিনায়ক

|

ফাইল ছবি

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক বাংলাদেশ হওয়ার কথা থাকলেও রাজনৈতিক পরিস্থিতি বিবেচনায় পরিবর্তন আনা হয় ভেন্যুতে। বাংলাদেশ থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয় সংযুক্ত আরব আমিরাতে। আসরের আয়োজক স্বত্ব বাংলাদেশের থাকলেও ম্যাচগুলো অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাতে।

বাংলাদেশে বিশ্বকাপ হবে এমনটা ভেবেই নিজেকে প্রস্তুত করছিলেন ইংল্যান্ড নারী দলের অধিনায়ক হিদার নাইট। শুধু তাই নয় ১৮ মাস ধরে প্রস্তুতি নিচ্ছিল ইংল্যান্ড। তবে আইসিসির সিদ্ধান্তকে সম্মান জানিয়েছেন হিদার নাইট। পাশাপাশি সমবেদনা জানিয়েছেন বাংলাদেশ দলের প্রতি।

হিদার নাইট বলেন, অবশ্যই বাংলাদেশ দলের জন্য ব্যাপারটি দুঃখজনক, নিজেদের মাটিতে বিশ্বকাপ খেলতে পারবে না। তবে আমার মনে হয়, এটিই হয়তো সঠিক সিদ্ধান্ত। কন্ডিশন একটু আলাদা হবে, তবে খুব বেশি হবে না।

ভিন্ন দেশ সেইসাথে ভিন্ন কন্ডিশন। সিলেট ও মিরপুর থেকে সরিয়ে ভেন্যু নির্ধারণ করা হয়েছে শারজা ও দুবাই। শারজার স্টেডিয়ামের ধারণক্ষমতা ১৬ হাজার, দুবাইয়ে ২৫ হাজার। ২০২১ ছেলেদের টি-টোয়েন্টিতে ভারত পাকিস্তান ম্যাচ ছাড়া দর্শকের উপস্থিতি ছিল না চোখে পড়ার মতো। তাই হঠাৎ করে এই পরিবর্তন অনেকটাই ভাবাচ্ছে ইংলিশ দলের অধিনায়ক হিদার নাইটকে।

ইংলিশ অধিনায়ক বলেন, বাংলাদেশে অনেক বেশি দর্শক থাকতো। ২০১৪ সালে সেখানে খেলে দেখেছি। আমাদের ম্যাচে অনেক দর্শক দেখেছি, বিশেষ করে সিলেটে। কেউ কেউ দর্শকদের অনেক আওয়াজে রোমাঞ্চিত হয়। ফলে আমাদের সামনে কী আসতে যাচ্ছে, সেটি নিয়ে প্রস্তুত হতে হবে। তবে এটা বিশ্বকাপ, এ নিয়ে উজ্জীবিত হতে খুব বেশি কিছু দরকার নেই।

দুবাই ও শারজায় হবে টুর্নামেন্টের নবম আসরের ম্যাচগুলো। ৩ অক্টোবর শুরু হয়ে এবারের আসরের পর্দা নামবে ২০ অক্টোবর।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply