সামনের নির্বাচন কেয়ামতের পুলসিরাতের মতো পার হতে হবে: তারেক রহমান

|

ফাইল ছবি

আগামী জাতীয় নির্বাচন হবে ইতিহাসের অন্যতম কঠিন পরীক্ষার নির্বাচন। এমন মন্তব্য করেছেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তিনি বলেছেন, এই নির্বাচন কেয়ামতের পুলসিরাতের মতো পার হতে হবে।

শুক্রবার (৩০ আগস্ট) রাজশাহী বিভাগের নেতাকর্মীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় নেতাকর্মীদের উদ্দেশে তারেক রহমান বলেন, আমরা ২০০৭ সাল  থেকে বিরোধী দলে অবস্থান করছি। দেখছি কিছু নেতাকর্মী খুবই উৎফুল্ল হয়ে আছেন। তারা মনে করছেন হাসিনা তো নাই আমরাই এখন ক্ষমতায়। তাদের উদ্দেশে বলতে চাই, আপনি ক্ষমতায় ছিলেন না এবং এখন পর্যন্ত ক্ষমতায় নেই। যেহেতু বিরোধী দলে আমরা একা তাই জনগণই আমাদের শক্তি। তাদের আস্থা অর্জন করতে হবে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, আপনারা যেই স্বপ্নে বিভোর আছেন তা থেকে সরে এসে দয়া করে বিরোধী দলের মঞ্চে দাঁড়ান। জনগণের আস্থা কতটুকু অর্জন করতে পেরেছেন সেটি নিজেরাই চিন্তা করেন। বাংলাদেশের মানুষ অনেক সচেতন। তারা অনেক কিছু মনে রাখে। আপনাদের চলা-ফেরা কথায় পরিবর্তন আনতে হবে।

তারেক রহমান আরও বলেন, ৫ তারিখের পর দেশের মানুষের দৃষ্টিভঙ্গির পরিবর্তন হয়েছে। সেই দৃষ্টিভঙ্গির সাথে নিজেদের পরিবর্তন না করতে পারলে এত বছর অত্যাচার নির্যাতন সহ্য করা বৃথা হয়ে যাবে।

তিনি বলেন, স্বৈরাচার যখন ছিল তখন তারা দৃশ্যমান রাজনৈতিক প্রতিপক্ষ হিসেবে ছিল। আমরা জানতাম তাদের বিরুদ্ধে আমাদের কী ব্যবস্থা নিতে হবে। কিন্তু এখন অদৃশ্য প্রতিপক্ষ আশপাশে রয়েছে। তাদের বিষয়ে চোখ কান খোলা রাখতে হবে বলেও মন্তব্য করেন এই বিএনপি নেতা।

তিনি আরও বলেন, আপনাদের সহযোগিতা পেলে জনগণের আস্থা পেতে সুবিধা হবে। বিএনপির সকল শক্তির উৎস তৃণমূলের নেতাকর্মীরা। এ সময় নির্দেশনাসমূহ গ্রামের নেতাকর্মী পর্যন্ত পৌঁছে দিয়ে কাজ শুরু করার আহ্বান জানান তিনি।

/এএস/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply