বিমানে শিশুর অবিরত কান্না থামাতে আটকে রাখা হলো বাথরুমে

|

অপরিচিত জায়গায় ভয় পেয়ে অবিরত কান্না করে থাকে শিশুরা। তবে কান্নার শব্দে বিরক্ত হয়ে সেই শিশুটিকে বিমানের বাথরুমে আঁটকে রাখে অপরিচিত দু’জন নারী। এয়ারলাইন ঘটে যাওয়া এমন ঘটনায় ক্ষোভে ফুঁসে উঠেছে চীনের নাগরিকরা। এক প্রতিবেদনে যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিএনএন নিউজ এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, পাবলিক স্পেসে বিপর্যস্ত শিশুদের কীভাবে পরিচালনা করতে হয়, তা নিয়ে উত্তপ্ত অনলাইন প্লাটফর্ম। এমন ঘটনা বিতর্কের জন্ম দিয়েছে চীনে।

চলতি সপ্তাহে ঘটনাটি ভাইরাল হয়েছিলো, যখন ঘটনায় জড়িত দু’জন নারীর মধ্যে একজন, চীনা সোশ্যাল মিডিয়ায় ভিডিও পোস্ট করেছেন। ভিডিওতে দেখা যায়, তালাবদ্ধ শৌচাগারের ভিতরে কাঁদতে কাঁদতে অস্থির হয়ে ওঠে শিশুটি। তার বয়স প্রায় এক বছর!

“কান্না বন্ধ না করা পর্যন্ত আমরা তোমাকে বের হতে দেব না,” টয়লেটে বসে থাকা একজন নারী বাচ্চাটিকে বলেছিলেন। এরপর শিশুটি কান্না বন্ধ করলে ভিডিও ধারণ করা নারী আবার বলে ওঠে, ‘যদি আবার কোন ধরনের শব্দ করো, তাহলে আবার বাথরুমে ফিরে আসব।’

গত ২৪ আগস্ট, দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহর গুইয়াং থেকে সাংহাই যাওয়ার পথে ‘জুনেয়াও এয়ারলাইন্স’-এর একটি ফ্লাইটে এই ঘটনা ঘটে।

এ ঘটনার পর এয়ারলাইনটি এক বিবৃতিতে বলেছে যে শিশুটি তার দাদা-দাদির সাথে ভ্রমণ করছিলো। প্রায় তিন ঘণ্টার ফ্লাইটের পুরো সময় অবিরাম কেঁদেছিলো শিশুটি। বিবৃতিতে যোগ করা হয়েছে, দুই যাত্রী শিশুটিকে তার দাদীর সম্মতিতে “উচিত শিক্ষা” দেয়ার জন্য বিশ্রামাগারে নিয়ে গিয়েছিলো।

/এআই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply