আগামী বিশ্বকাপে মেসির খেলা নিয়ে কোনো সন্দেহ নেই: ম্যাক অ্যালিস্টার

|

ফাইল ছবি

লিওনেল মেসির ২০২৬ বিশ্বকাপ খেলা নিয়ে কোনো সন্দেহ নেই বলে জানিয়েছেন আর্জেন্টাইন মিডফিল্ডার ম্যাক অ্যালিস্টার। বিশ্বকাপ ঘনিয়ে আসলেই মেসির ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত জানা যাবে বলে মন্তব্য করেছেন তিনি। তবে সেপ্টেম্বরে বিশ্বকাপের বাছাইয়ের ম্যাচে মেসি না থাকলেও নিজেদের সেরা পারফরম্যান্সটাই দিতে চান এই লিভারপুল তারকা।

৩৬ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে কাতার বিশ্বকাপ শিরোপা জেতে আকাশি-সাদারা। এতে পরিপূর্ণতা পায় মেসির শোকেস। এরপরই গুঞ্জন আসে তার বুট জোড়া তুলে রাখার। কিন্তু সে পথে না হেঁটে কোপার শিরোপা উঁচিয়ে ধরে সমৃদ্ধ করেছেন অর্জনের ঝুলি। তবে ৩৭-এ পা দেয়া মেসি আরও ২ বছর পর ২০২৬ বিশ্বকাপে খেলবেন কিনা তা নিয়ে চলছে নানা জল্পনা কল্পনা। কোচ ও সতীর্থরা মেসিকে চাইলেও সরাসরি কিছু বলেননি এলএমটেন।

তবে মেসির বিশ্বকাপে খেলা নিয়ে মুখ খুলেছেন তারই সতীর্থ ম্যাক আলিস্টার। মেসির বিশ্বকাপ খেলা নিয়ে কোনো সন্দেহ নেই জানিয়ে বলেন, হ্যাঁ, আমি মনে করি সে (মেসি) ২০২৬ বিশ্বকাপে থাকবে। অন্তত সাক্ষাৎকারে তার কথা শুনে বা আমরা যখন জাতীয় দলে তাকে অনুশীলন করতে দেখি কিংবা যেভাবে সে খেলে তাতে আমার কোনো সন্দেহ নেই।

তবে সিদ্ধান্তটি পুরোপুরিভাবেই মেসির ওপর ছেড়ে দিয়েছেন অ্যালিস্টার। শেষপর্যন্ত মেসির নিজের সিদ্ধান্তের ওপরই নির্ভর করবে তাকে বিশ্বকাপে দেখা যাবে কি-না। বিশ্বকাপ ঘনিয়ে আসলেই চূড়ান্ত সিদ্ধান্ত জানা যাবে বলে মন্তব্য করেছেন তিনি।

ম্যাক অ্যালিস্টার বলেন, এই সিদ্ধান্ত খুবই ব্যক্তিগত। বিশ্বকাপের যখন সময় ঘনিয়ে আসবে তখন সে কেমন অনুভব করছে, তার প্রেক্ষিতে এটা ঘোষণা করা হবে। আমি আশা করি, সে বিশ্বকাপে থাকবে। আর এটা সবসময় বলি, লিও আমার কাছে বিশ্বসেরা। পার্থক্য গড়ে দেয়ার সামর্থ্য তার আছে, এমনকি তার বয়স হয়ে যাওয়ার পরও।

সবশেষ কোপার ফাইনালে চোটে পড়েন মেসি। সেই চোট কাটিয়ে এখনও মাঠে ফেরা হয়নি তার। ফলে সেপ্টেম্বরে বিশ্বকাপের বাছাইয়ের ম্যাচে দর্শক হয়েই থাকতে হবে এলএমটেনকে। তাইতো নিজেদের সেরাটা দিতে কোনো কমতি রাখতে নারাজ ম্যাক অ্যালিস্টার।

এই আর্জেন্টাইন বলেন, আমরা সব সময় দলের ওপর মনোযোগ দিই। আমরা জানি যে লিও এখানে থাকবে না। আমাদের এখন আরও শক্তিশালী হতে হবে। কারণ, কোনো কিছু ভুল হলে যে খেলোয়াড়টি আমাদের বাঁচাতে পারেন, তিনি থাকবেন না। তবে আমাদের এমন খেলোয়াড়ও আছে, যারা ইউরোপের বড় ক্লাবগুলোতে খেলেন। সকলে সেরাটা দেখাতে চায়, যেন প্রতিপক্ষের জন্য দিনটা কঠিন হয়ে ওঠে।

বয়স এবং ফিটনেস বিবেচনায় অনেকেই ২০২৬ বিশ্বকাপে দেখছেন না আট বার ব্যালন ডি ওর জয়ী এই মহাতারকাকে। তবে তার সতীর্থরা আরও একবার বিশ্বকাপের মঞ্চে দেখতে চান এলএমটেনকে।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply