রোনালদোকে নিয়েই নেশন্স লিগের জন্য শক্তিশালী স্কোয়াড ঘোষণা পর্তুগালের

|

ছবি: সংগৃহীত

আগামী ৫ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে উয়েফা নেশন্স লিগ। টুর্নামেন্টে নিজেদের প্রথম দুই ম্যাচে জন্য ২৫ সদস্যের দল ঘোষণা করেছেন পর্তুগালের কোচ রবার্তো মার্তিসেজ। তিন নতুন মুখসহ দলে আছেন তারকা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো।

সদ্য শেষ হওয়া উয়েফা ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে রেকর্ড ষষ্ঠবার খেলতে নেমে সমর্থকদের হতাশ করেন রোনালদো। পুরো টুর্নামেন্টে ৩৯ বছর বয়সী ছিলেন নিষ্প্রভ। আসরে একটি গোলও করতে পারেননি এই ফরোয়ার্ড। এই নিয়ে ২০০৪ ইউরোর পর নিজের অভিষেকের ২০ বছর পর আন্তর্জাতিক কোনো টুর্নামেন্টে গোলবঞ্চিত ছিলেন সিআর সেভেন।

ইউরোতে এমন হতাশাজনক পারফরম্যান্সের পর সমালোচনার মুখে পড়েন রোনালদো। তার জাতীয় দল থেকে অবসর নেওয়া উচিত বলেও মত দেন অনেকে। তবে রিয়াল মাদ্রিদের সাবেক ফরোয়ার্ড কিছুদিন আগে পর্তুগালের এক চ্যানেলকে জানান, এখনই অবসর নেবেন না তিনি। খেলা চালিয়ে যাবেন আরও কিছুদিন।

অবশ্য কোচ মার্তিনেজ রোনালদোর ওপর রেখেছেন আস্থা। নেশন্স লিগের দলে তার সঙ্গে যুক্ত করেছেন তিন নতুন মুখ। সেই জন হলেন- ১৭ বছর বয়সী স্পোটিং লিসবনের উইঙ্গার জিওভানি কুয়েন্দা, চেলসির ডিফেন্ডার রেনাতো ভেইগা এবং লিলের ডিফেন্ডার থিয়াগো সান্তোস।

নেশন্স লিগের জন্য পর্তুগাল স্কোয়াড:

গোলরক্ষক: দিয়াগো কস্তা, হোসে সা ও রুই সিলভা।

ডিফেন্ডার: রুবেন দিয়াস, আন্তোনিও সিলভা, রেনাতো ভেইগা, গনসালো ইনাসিও, থিয়াগো সান্তোস, দিয়োগো দালত, নুনো মেন্দেস ও নেলসন সেমেদো।

মিডফিল্ডার: জোয়াও পালহিনহা, জোয়াও নেভেস, ভিতিনহা, ব্রুনো ফার্নান্দেস, বার্নার্দো সিলভা ও রুবেন নেভেস।

ফরোয়ার্ড: জোয়াও ফেলিক্স, ফ্রান্সিসকো ত্রিনকাও, পেদ্রো গনকালভেস, রাফায়েল লিয়াও, জিওভানি কুয়েন্দা, পেদ্রো নেতো, ক্রিস্টিয়ানো রোনালদো ও দিয়াগো জোতা।

উল্লেখ্য, আগামী শুক্রবার (৬ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় রাত পৌনে ১টায় নেশন্স লিগে নিজেদের প্রথম ম্যাচে ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে পর্তুগাল। আর দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে ৮ সেপ্টেম্বর। সেখানে তারা মোকাবেলা করবে স্কটল্যান্ডকে। দুটি ম্যাচেই তারা খেলবে ঘরের মাঠ লিসবনের বেনফিকা স্টেডিয়ামে।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply