পুড়ে ছারখার যাত্রাবাড়ী থানা, ডেমরা থানা থেকে সীমিত পরিসরে চলছে কার্যক্রম

|

ছাত্র-জনতার আন্দোলনের সময় রাজধানীতে পুলিশের সাথে সংঘর্ষে অনেক প্রাণহানির ঘটনা ঘটে। সরকার পতনের আগে পরে তিনদিন পুলিশের বেশ কিছু স্থাপনায় হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগ করা হয়। ৫ আগস্ট শেখ হাসিনার দেশত্যাগের পর সারাদেশে পুলিশি কার্যক্রম বন্ধ হয়ে যায়। পুলিশ সদস্যরা থানায় আসতে সাহস পাননি।

গত ৯ আগস্ট রাজধানীসহ দেশের বিভিন্ন থানায় সীমিত পরিসরে কার্যক্রম শুরু করা হয়। তবে যাত্রাবাড়ী থানায় এসে দেখা যায়, পুড়ে যাওয়া থানা ভবন মেরামতের কাজ চলছে। নেই কোনো পুলিশ সদস্য। নেই আনসার সদস্য। আছে উৎসুক জনতা। আর লুট ঠেকাতে কয়েকজন শিক্ষার্থী থানা পাহারা দিচ্ছেন।

একজন শিক্ষার্থী বলেন, থানায় প্রশাসন না থাকার কারণে কোন প্রকার মামলা নেয়া সম্ভব হচ্ছে না। এ কারণে আমাদের চাওয়া, যত দ্রুত সম্ভব, আমাদের এই যাত্রাবাড়ী থানায় প্রশাসন আসুক।

ডেমরা থানায় বসে চলছে যাত্রাবাড়ী থানার কার্যক্রম। ডিউটি অফিসার জানালেন, কোনরকম জোড়াতালি তাদের কাজ চলছে। চুরি ও হারানোর জিডি নিচ্ছেন তারা।

এ থানার একাধিক পুলিশ সদস্য নাম প্রকাশ না করার শর্তে যমুনা নিউজকে বলেন, জিডিতে-ই সীমাবদ্ধ থানার কার্যক্রম। থানার বাইরে গিয়ে কাজ করতে এখনো ভয় পাচ্ছেন তারা।

/এআই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply