ভারতে পালাতে ৪৫ হাজারে চুক্তি, ১১ বাংলাদেশিকে জঙ্গলে রেখে পালালো দালাল

|

আওয়ামী লীগ সরকারের পতনের পর বহু নেতা-কর্মীরা দেশ ছেড়ে ভারতে পালানোর চেষ্টা করছেন। সীমান্তরক্ষী বাহিনী বিজিবির হাতে ধরাও পড়ছেন তাদের কেউ কেউ। জীবনের ঝুঁকি নিয়ে পালাতে গিয়ে সবশেষ সাবেক ছাত্রলীগ নেতা ইসহাক আলী খান পান্না প্রাণ হারান। এবার ১১ বাংলাদেশিকে ভারতে নিয়ে যাবে বলে জঙ্গলে রেখেই পালালো দালালচক্র। ভারতীয় গণমাধ্যম আজকালের প্রতিবেদন থেকে এমনটাই জানা গেছে।

জানা গেছে, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতা ছেড়ে ভারত পালিয়ে যাওয়ার পর তারাও দেশ ছাড়তে বাধ্য হন। এ জন্য ভারতে যেতে চেয়ে এক দালালের শরণাপন্ন হন তারা। কিন্তু তাদের ভারতে নেবে বলে সুন্দরবনের ভেতর রেখে তারা পালিয়ে যায় দালাল।

সূত্র অনুযায়ী, উদ্ধার ১১ জনের বাড়ি খুলনায়। আটককৃত ওই ১১ জনের মধ্যে পাঁচজন শিশু, পাঁচজন নারী ও একজন পুরুষ রয়েছে। এদের মধ্যে এক নারী জানিয়েছেন, দালালের সঙ্গে ৪৫ হাজার টাকার চুক্তি হয়। কিন্তু ভারতে নিয়ে এসে দালাল তাদের জঙ্গলে ফেলে দিয়ে পালিয়ে যায়।

এরপর তারা বন দফতরের কর্মীদের নজরে পড়েন। তাদের সবাইকে সুন্দরবন কোস্টাল থানার পুলিশের হাতে তুলে দেয়া হয়। তারপর তাদের আলিপুর আদালতে প্রেরণ করা হয়। এদের মধ্যে পুরুষ ব্যক্তিকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে চাইছে পুলিশ।

/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply