মিরাজ-তাসকিনকে হারিয়ে চা-বিরতিতে টাইগাররা

|

রাওয়ালপিন্ডি টেস্টের দ্বিতীয় দিনের শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। টপ অর্ডার ব্যাটারদের দ্রুত উইকেট হারানোয় চাপে পড়ে টাইগাররা। তবে লাঞ্চ পর্যন্ত সেটি সামঞ্জ্যপূর্ণ রাখলেও চা-বিরতির আগে ফের চাপের মুখে সফরকারীরা। সেশনের শেষ দুই ওভারে সেঞ্চুরিপ্রত্যাশী মিরাজের পরপরই তাসকিনকে হারিয়েছে বাংলাদেশ। তবে ৮৩ রানে এখনও ক্রিজে টিকে আছেন লিটন দাস।

ব্যর্থতার এই মিছিলে পাঁচজনই ফিরে গেছেন ১ সংখ্যার ঘরে। জাকির ১, শান্ত ৪, মুমিনুল ১, মুশফিক ৩ আর সাকিব ফেরেন ১ রান করে। ওপেনার সাদমান দুই সংখ্যায় গেলেও থামেন ১০ রানে। তবে স্বাগতিক পেসারদের তোপের মুখে এরপরই প্রতিরোধ গড়ে তোলেন লিটন দাস ও মেহেদী হাসান মিরাজ। তাদের ব্যাটে ভর করে বাংলাদেশ প্রথম সেশন শেষ করে ৬ উইকেটে ৭৫ রান নিয়ে। সেখান থেকেই চা-বিরতির ঠিক আগে ছন্দপতন ঘটে লিটন-মিরাজ জুটিতে।

ব্যক্তিগত ৭৮ রানে খুররমের বলে তাকেই ক্যাচ দিয়ে প্যাভিলিয়নের পথ ধরেন এই টাইগার অলরাউন্ডার। নতুন ব্যাটার তাসকিনও শিকার হন তার ডেলিভারিতেই। লেগ বিফোরের ফাঁদে পড়ে মাত্র ১ রান করেই সাজঘরে ফেরেন তিনি। শেষ পর্যন্ত বিরতির আগে ৮ উইকেট হারিয়ে ১৯৩ রান সংগ্রহ করতে পেরেছে সফরকারীরা।

স্বাগতিকদের পক্ষে খুররম শাহজাদ একাই তুলে নিয়েছেন ৬ উইকেট। বাকি ২ উইকেট পেয়েছেন হামজা। ৮১ রানে পিছিয়ে থেকে চা-বিরতিতে বাংলাদেশ।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply