ইউএস ওপেনের শেষ ষোলোতে সুইয়াটেক

|

ইউএস ওপেন টেনিসে জয়ের ধারাবাহিকতা ধরে রেখেছেন বর্তমান বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের এক নম্বর তারকা সুইয়াটেক, ক্যারোলিন ওজনিয়াকি এবং জেসমিন পাওলিনি। তৃতীয় রাউন্ডে সরাসরি সেটেই জয়ের দেখা পেয়েছেন মহিলা এককের ফেভারিট এই ত্রয়ী। পুরুষ এককে তৃতীয় রাউন্ডের বাধা অতিক্রম করেছেন দানিল মেদভেদেভ, আলেক্সান্ডার জেরেভ এবং ইয়ানিক সিনার।

২০২২ সালের চ্যাম্পিয়ন ইগা সুইয়াটেক তৃতীয় রাউন্ডের ম্যাচে মুখোমুখি হয়েছিলেন এনাস্তাসিয়া পাভলিউচেঙ্কোভার। সেই ম্যাচে শীর্ষ বাছাই ৬-৪ এবং ৬-২ গেমে হারান ২৫তম বাছাই পাভলিউচেঙ্কোভাকে। সেইসঙ্গে টানা চতুর্থবারের মতো মৌসুমের শেষ মেজর এই টুর্নামেন্টের চতুর্থ রাউন্ডে জায়গা করে নিয়েছেন সুইয়াটেক। এর ফলে পাভলিউচেঙ্কোভার বিপক্ষে মুখোমুখি লড়াইয়ে ২-০ ব্যবধানে এগিয়ে গেলেন পোলিশ তরুণী। পরের রাউন্ডে সুইয়াটেকের প্রতিপক্ষ ১৬তম বাছাই লুডমিলা সামসোনোভা। সর্বশেষ চায়না ওপেনের ফাইনালেই যাকে ৬-২ এবং ৬-২ ব্যবধানে হারিয়েছিলেন পাঁচ গ্র্যান্ডস্লামের মালিক।

উল্লেখ্য, তৃতীয় রাউন্ডে বাড়তি নজর ছিল ক্যারোলিন ওজনিয়াকির ওপরও। সাবেক নাম্বার ওয়ান তারকা অবশ্য হতাশ করেননি ভক্ত-সমর্থকদের। ৩৪ বছর বয়সী ওজনিয়াকি ৬-৩ এবং ৬-২ গেমে উড়িয়ে দেন ফরাসি কোয়ালিফায়ার জেসিকা পোঞ্চেতকে।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply