স্কুলছাত্র হত্যায় পুলিশসহ ৭৫ জনের বিরুদ্ধে মামলা

|

গত ৫ আগস্ট রাষ্ট্র সংস্কারের উদ্দেশ্যে একদফা দাবিতে আন্দোলনরত অবস্থায় পুলিশের গুলিতে মাথায় গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে নিহত স্কুলছাত্র ছাবিদ হোসেনের (১৫) পরিবারের দায়ের করা হত্যা মামলাটি এফআইআর হিসেবে গ্রহণ করতে নির্দেশ দিয়েছে আদালত।

সোমবার (২ সেপ্টেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত ওবায়দুল কাদেরসহ মোট ৭৫ জনের বিরুদ্ধে দায়ের করা সকল আসামিকে শ্রেণিভুক্ত করে হত্যা মামলাটি গ্রহণের নির্দেশ দেন।

বাদী পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট সাকিল আহমাদ মামলাটি দায়ের করেন। তাকে সহযোগিতা করেন অ্যাডভোকেট মিল্টন আলী।

এই মামলায় সাবেক মন্ত্রী ওবায়দুল কাদের, আসাদুজ্জামান খান কামাল, আনিসুল হক ও এম এ আরাফাতসহ বেশ কয়েকজন সংসদ সদস্য, স্বরাস্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ও পুলিশের উর্ধ্বতন অফিসারসহ আওয়ামী লীগের এবং অঙ্গ সংগঠনের ৭৫ জনকে আসামি করা হয়েছে।

এর আগে গতকাল এই মামলাটি গ্রহণ না করে ফেরত দিয়েছিল আদালত। আইনজীবী সমিতির অনুমতি ব্যাতীত পুলিশের বিরুদ্ধে মামলা নেয়া যাবে না মর্মেও জানান আদালত। গতকাল মামলা দায়েরের পর পুলিশ সদস্যদের নাম বাদ দেয়ার জন্য বেশ কয়েকবার চাপ প্রয়োগ করা হয়েছিল।

উল্লেখ্য, গত ৫ আগস্ট বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন চলাকালে উত্তরায় ছাত্রদের সঙ্গে থাকাবস্থায় মাথায় গুলি করে পুলিশ হত্যা করে ছাবিদকে। তারপর পরিবারের সদস্যরা তার মরদেহ উত্তরার কুয়েত মৈত্রী হাসপাতালে শনাক্ত করে। ছাবিদ টঙ্গী রেনেসাঁ মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র।

/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply