উইকেট নেয়াটাই দলের বড় লক্ষ্য ছিল: হাসান

|

ছবি: সংগৃহীত

রাওয়ালপিন্ডি টেস্টে পাকিস্তানকে দ্বিতীয় ইনিংসে ১৭২ রানে থামিয়েছে বাংলাদেশ। পাক ব্যাটারদের ১০ উইকেটের সবগুলোই তুলেছেন টাইগার পেসাররা। ৫ উইকেট শিকার করেছেন তরুণ পেসার হাসান মাহমুদ। তাতে প্রথম বাংলাদেশি পেসার হিসেবে পাকিস্তানের মাঠে ৫ উইকেট নিয়েছেন তিনি। তার দুর্দান্ত পারফরম্যান্সের ওপর ভর করে রাওয়ালপিন্ডি টেস্টে জয়ের স্বপ্ন বুনছে বাংলাদেশ।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) জয়ের আশা নিয়ে মাঠে নামবে বাংলাদেশ। অপরাজিত দুই ব্যাটার জাকির হাসান ও সাদমান ইসলাম বাংলাদেশকে এনে দিয়েছেন ৪২ রানের অবিচ্ছিন্ন জুটি। জয়ের জন্য প্রয়োজন আর ১৪৩ রান।

চতুর্থ দিনের খেলা শেষে আজ সংবাদ সম্মেলনে আসেন হাসান মাহমুদ। কোন পরিকল্পনায় বোলিং করেন বাংলাদেশের বোলাররা, সেই বিষয়ে কথা বলেন তিনি। হাসান জানান, উইকেট নেয়াটাই দলের বড় লক্ষ্য ছিল।

হাসান বলেন, আমাদের লক্ষ্য ছিল লাইন ঠিক রাখা। অধিনায়ক বলছিল, উইকেটে নেয়ার মতো বল করতে। সেভাবেই করার পরিকল্পনা করেছি। চেষ্টা করেছি কীভাবে রান আটকানো যায় এবং ভালো বল নিয়মিত করা যায়। তাসকিন ভালো বল করেছে, নাহিদও চমৎকার। মোমেন্টাম ধরে রাখতে চেয়েছি।

এদিকে, নিজের দুর্দান্ত পারফরম্যান্সের কৃতিত্ব সতীর্থদের দিয়েছেন হাসান। ম্যাচ শেষে ফাইফারের অনুভূতি জানাতে গিয়ে সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, আসলে আমার সতীর্থদের কৃতিত্ব দেয়া উচিত যারা প্রতিটি বলের পিছনে অনেক পরিশ্রম করে।

দলে অবদান রাখতে পারাকে গর্বের বলেও জানিয়েছেন হাসান। বাংলাদেশি পেসার বলেছেন, আসলে আমি বলতে চাই, ৫ উইকেট পাওয়াটা আনন্দের ব্যাপার, দেশ এবং দলের জন্য গর্বের ব্যাপার। টেস্ট ম্যাচ খেলে একটি ম্যাচে আমরা জিতলাম। এখন আরও একটি ম্যাচে ভালো করতে পারছি এখানেও জেতার সুযোগ রয়েছে। অনেক খুশি আমরা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply