হত্যা মামলায় ৭ দিনের রিমান্ডে সাবেক আইজিপি শহীদুল হক

|

রাজধানীর নিউমার্কেট এলাকায় ব্যবসায়ী আব্দুল ওয়াদুদ হত্যা মামলায় পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) শহীদুল হকের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার (৪ সেপ্টেম্বর) সকালে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আক্তারুজ্জামান এই আদেশ দেন।

এর আগে, বুধবার সকাল ৬টা ৪৫ মিনিটে তাকে চীফ মেট্রোপলিটিন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে আনা হয়। এ সময় মামলার তদন্তের স্বার্থে তার দশ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে আদালত ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন। ইতোমধ্যে তার বিরুদ্ধে একাধিক মামলা হয়েছে।

গতকাল মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) রাতে রাজধানীর উত্তরার ১৬ নং সেক্টর থেকে গ্রেফতার হন তিনি।

শহীদুল হক বাংলাদেশ সিভিল সার্ভিস পরীক্ষার মাধ্যমে ১৯৮৬ সালে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। পুলিশ সুপার হিসেবে তিনি চাঁদপুর, মৌলভীবাজার, চট্টগ্রাম ও সিরাজগঞ্জ জেলায় দায়িত্ব পালন করেন। এছাড়া, ডিআইজি হিসেবে পুলিশ হেডকোয়ার্টার্স, রাজশাহী রেঞ্জ এবং চট্টগ্রাম রেঞ্জে দায়িত্বও পালন করেন তিনি। তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার হিসেবে দায়িত্ব পালন করা ছাড়াও পুলিশের ভিন্ন ভিন্ন গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত ছিলেন। ২০১৪ সালের শেষদিকে আইজিপির দায়িত্ব পান তিনি। ২০১৮ সালের ৩১ জানুয়ারি অবসরে যান শহীদুল হক।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply