কবর থেকে নিহত শিক্ষার্থীর মরদেহ উত্তোলন

|

লক্ষ্মীপুর করেসপনডেন্ট:

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিতে নিহত শিক্ষার্থী মো. সাব্বিরের দাফনের এক মাস পর উত্তোলন করা হয়েছে তার মরদেহ। বুধবার (৪ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মজিবুর রহমানের উপস্থিতিতে কবর থেকে লাশ উত্তোলন করার কার্যক্রম চলে।

জেলা শহরের দক্ষিণে লক্ষ্মীপুর-টু-রামগতি সড়কের পাশে অবস্থিত মনির উদ্দিন পাটোয়ারী জামে মসজিদের কবরস্থান থেকে নিহত শিক্ষার্থীর মরদেহ উত্তোলন করা হয়।

সাব্বিরের নিহতের ঘটনায় তার বাবা আমির হোসেন জেলা যুবলীগের সাবেক সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সালাহ্ উদ্দিন টিপুকে প্রধান করে ৯১ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ২০০ জন আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। এরপর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সদর কোর্ট) বিচারক আবু নোমান মামলাটি আমলে নিয়ে কবর থেকে লাশ উত্তোলনের আদেশ দেন। পরে জেলা প্রশাসক সুরাইয়া জাহানের নির্দেশে তার কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মজিবুর রহমানের উপস্থিতিতে লাশ উত্তোলন করা হয়।

উল্লেখ্য, ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সাব্বির আওয়ামী লীগ ও যুবলীগের গুলিতে নিহত হয়। ওই দিন সাব্বিরসহ মোট চারজন শিক্ষার্থী মারা যায়। গুলিবিদ্ধ হয় শতাধিক মানুষ।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply