চুয়াডাঙ্গায় ১০ কেজি ভারতীয় রূপার গহনা উদ্ধার

|

চুয়াডাঙ্গা প্রতিনিধি:

চুয়াডাঙ্গার দামুড়হুদার মুন্সিপুর সীমান্ত থেকে ১০ কেজি ভারতীয় রূপার গহনা উদ্ধার করেছে বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি)। বুধবার (৫ আগস্ট) বিকেল ৫টার দিকে মুন্সিপুর গ্রামের সর্দার পাড়ার একটি বাসা থেকে গহনাগুলো উদ্ধার করা হয়। এসময় বাড়ির পেছনের দরজা দিয়ে পালিয়ে যায় পাচারকারী।

বিজিবি জানায়, বুধবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি জানতে পারে- দামুড়হুদা উপজেলার মুন্সিপুর বিওপির দায়িত্বপূর্ণ এলাকা দিয়ে ভারত থেকে বাংলাদেশে রূপা পাচার করা হবে। এরপর তারা সীমান্ত মেইন পিলার ৯২/১০-আর থেকে আনুমানিক ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে মুন্সিপুর সরদারপাড়ার বাসিন্দা কিতাব মল্লিকের বসতবাড়িতে অভিযান পরিচালনা করে। এসময় বিজিবি সদস্যদের উপস্থিতি টের পেয়ে রূপা পাচারকারী কিতাব মল্লিক বাড়ির পেছনের দরজা দিয়ে পালিয়ে যায়। পরে বিজিবি সদস্যরা তার বাড়ির টিউবওয়েলের পানির ড্রেনের ভেতর থেকে ডুবন্ত অবস্থায় স্কচটেপ দিয়ে মোড়ানো ৮টি প্যাকেট উদ্ধার করে। উদ্ধারকৃত প্যাকেট থেকে ১০ কেজি তৈরিকৃত ভারতীয় রূপার গহনা জব্দ করা হয়।

চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান জানান, এ ব্যাপারে নায়েব সুবেদার শ্রী তাপস কুমার ঘোষ বাদী হয়ে পলাতক কিতাব মল্লিকের বিরুদ্ধে দামুড়হুদা থানায় মামলা দায়ের করেছেন। জব্দকৃত ভারতীয় রূপার গহনা চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা করা হয়েছে।

/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply