খালেদা জিয়াকে বিদেশে নেয়ার ব্যাপারে যা বললেন চিকিৎসক

|

উন্নত চিকিৎসার জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে যুক্তরাষ্ট্র বা যুক্তরাজ্যের বিশেষায়িত হাসপাতালে নিতে সেখানকার চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। দেশ দুটিতে যেতে দীর্ঘ সময় উড়োজাহাজে উড্ডয়ন করতে হবে খালেদা জিয়াকে, যার জন্য এখনো তিনি সক্ষম নন বলে জানিয়েছেন তার চিকিৎসকেরা। উড্ডয়নে সক্ষম হলেই দ্রুত সময়ে বিএনপি চেয়ারপারসনকে দেশের বাইরে নেয়া হবে বলে জানিয়েছেন তারা।

বুধবার রাতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে তার গুলশানের বাসায় যান ব্রিটিশ রাষ্ট্রদূত সারাহ কুক। খালেদা জিয়ার স্বাস্থ্যসহ দেশের সার্বিক বিষয় নিয়ে এ সময় আলোচনা হয়। এরপর খালেদা জিয়ার চিকিৎসক সাংবাদিকদের এসব কথা জানান।

এক প্রশ্নের জবাবে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক জাহিদ হোসেন বলেন, ম্যাডামকে (খালেদা জিয়া) যুক্তরাষ্ট্রে নিতে কমপক্ষে ১৮-২১ ঘণ্টা এবং যুক্তরাজ্যে নিতে কমপক্ষে ৮-১২ ঘণ্টা ফ্লাই করতে হবে। ফ্লাই করার জন্য শারীরিক সুস্থতা খুব গুরুত্বপূর্ণ একটি বিষয়।

তিনি বলেন, আমরা যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রের হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ রাখছি। ওনার শারীরিক সুস্থতা ফ্লাই করার মত হলেই যত দ্রুত সম্ভব বিদেশে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হবে।

/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply