আন্দোলনে কলেজছাত্রকে গুলি করে হত্যার অভিযোগে কনস্টেবল গ্রেফতার

|

স্টাফ করেসপন্ডেন্ট, গাজীপুর:

গত ৫ আগস্ট গাজীপুরের কোনাবাড়ীতে আন্দোলন চলাকালে হৃদয় (২০) নামে এক কলেজছাত্রকে গুলি করে হত্যার মামলায় এক পুলিশ কনস্টেবলকে গ্রেফতার করা হয়েছে। শনিবার (৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় পুলিশের কোনাবাড়ী জোনের সহকারী কমিশনার সুবীর কুমার সাহা এ তথ্য নিশ্চিত করেছেন।

গতকাল শুক্রবার (৬ সেপ্টেম্বর) কিশোরগঞ্জের পারাইল এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত পুলিশ কনস্টেবলের নাম মো. আকরাম হোসেন (২২)। তিনি গাজীপুর শিল্প পুলিশে কর্মরত ছিলেন।

নিহত হৃদয় টাঙ্গাইলের গোপালপুরের আলমনগর গ্রামের লাল মিয়ার ছেলে। তিনি হেমনগর ডিগ্রি কলেজে একাদশ শ্রেণিতে অধ্যয়নরত ছিলেন। এর পাশাপাশি তিনি অটোরিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করতেন।

পুলিশ সূত্রে জানা যায়, গত ৫ আগস্ট কোনাবাড়ী এলাকায় আন্দোলনে অংশ নেন হৃদয়। এ সময় তিনি বিভিন্ন দাবিতে স্লোগান দিতে থাকেন। একপর্যায়ে কয়েকজন পুলিশের উপস্থিতি দেখতে পেয়ে সে রাস্তার পাশে অবস্থান নেয়। তখন শিল্প পুলিশের পুলিশ সদস্যরা সেখানে দায়িত্ব পালন করছিলেন। এ সময় তাঁরা হৃদয়কে ধরে মারধর করতে থাকেন। একপর্যায়ে কনস্টেবল আকরাম তার পেছনের দিক থেকে গুলি করে। এতে ঘটনাস্থলেই হৃদয়ের মৃত্যু হয়।

পরে নিহতের ফুফাতো ভাই মো. ইব্রাহীম বাদি হয়ে কোনোবাড়ী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

জেলা মহানগর পুলিশের কোনাবাড়ী জোনের সহকারী কমিশনার সুবীর কুমার সাহা বলেন, হত্যা মামলার প্রাথমিক তদন্তে কন্সটেবল আকরামের সম্পৃক্ততা পাওয়া গেছে। আটকের পর শনিবার (৭ সেপ্টেম্বর) ১০ দিনের রিমান্ড চেয়ে আকরামকে আদালতে তোলা হয়। আদালত আগামী সোমবার (৯ সেপ্টেম্বর) শুনানির তারিখ নির্ধারণ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এ ঘটনায় জড়িত অন্যদেরকেও গ্রেফতার করা হবে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply