১৭ বছর পর বিএবির শীর্ষ নেতৃত্বে পরিবর্তন

|

ঢাকা ব্যাংকের চেয়ারম্যান আব্দুল হাই সরকারকে সভাপতি করে ব্যাংক উদ্যোক্তাদের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি) পুনর্গঠন করা হয়েছে। সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুরে ন্যাশনাল ব্যাংকের চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুর সভাপতিত্বে অনুষ্ঠিত বিএবির সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের চেয়ারম্যান আবদুল মান্নান ও ব্যাংক এশিয়ার চেয়ারম্যান রোমো রউফ চৌধুরীকে বিএবির ভাইস চেয়ারম্যান হয়েছেন। দায়িত্ব নেয়ার পর আব্দুল হাই সরকার বলেন, নতুন নেতৃত্ব ব্যাংকিং খাতে স্থিতিশীলতা ফিরিয়ে আনতে কাজ করবে।

সংগঠনটির সর্বশেষ চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার ২০০৮ সালের জানুয়ারি থেকে টানা ক্ষমতায় ছিলেন। শেখ হাসিনা সরকার পরিবর্তনের পর নজরুল ইসলাম মজুমদারকে এক্সিম ব্যাংকের পরিচালক ও চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দেয় বাংলাদেশ ব্যাংক। ফলে বিএবির চেয়ারম্যান পদও হারান তিনি।

বিএবির বিদায়ী কমিটিতে ভাইস চেয়ারম্যান ছিলেন আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের সাবেক চেয়ারম্যান আবদুস সামাদ লাবু। তিনি এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলমের ভাই। অপর ভাইস চেয়ারম্যান হচ্ছেন ইউসিবির ভাইস চেয়ারম্যান আনিসুজ্জামান চৌধুরী। তাদেরও নিজ নিজ ব্যাংক থেকে সরিয়ে দেয় কেন্দ্রীয় ব্যাংক।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply