নেশন্স লিগের হাইভোল্টেজ ম্যাচে বেলজিয়ামকে হারালো ফ্রান্স

|

নেশন্স লিগের হাইভোল্টেজ ম্যাচে জয় পেয়েছে ফ্রান্স। বেলজিয়ামকে ঘরে মাঠে ২-০ গোলে হারিয়েছে দিদিয়ের দেশমের শিষ্যরা। গ্রুপের আরেক ম্যাচে ইসরাইলকে ২-১ গোলে হারিয়েছে ইতালি। এছাড়াও ভিন্ন গ্রুপের মাচে অস্ট্রিয়াকে ২-১ গোলে হারিয়েছে নরওয়ে, কাজাকস্থানকে ৩-০ গোলে বিধ্বস্ত করেছে স্লোভেনিয়া। মনটেনিগ্রোর বিপক্ষে জয় পেয়েছে ওয়েলস আর আইসল্যান্ডকে হারিয়েছে তুরস্ক।

লিগ ‘এ’-এর গ্রুপ টুতে হার দিয়ে এবারের নেশন্স লিগ অভিযান শুরু করেছিল ফ্রান্স। দ্বিতীয় ম্যাচে বেলজিয়ামের বিপক্ষে একাদশে বড় পরিবর্তন আনেন কোচ দিদিয়ের দেশম। ফর্মেশন বদলের পাশাপাশি কিলিয়ান এমবাপ্পে ও আতোয়ান গ্রিজম্যানের মতো তারকাদের বেঞ্চে বসিয়ে সাজার রণকৌশল। যদিও শুরুটা ভালো ছিল না। কেভিন ডি ব্রুইনার জাদুতে শুরুতে আধিপত্য দেখায় বেলজিয়াম। কিন্তু ফিনিশিং ব্যর্থতায় প্রথম ১০ মিনিটে মধ্যে দুটি গোলের সুযোগ নষ্ট করে দলটি। সুযোগ কাজে লাগায় ফ্রান্স। ধীরে ধীরে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় স্বাগতিকরা।

২৯ মিনিটে আসে সাফল্য। ওসমান ডেম্বেলের শট ঠেকিয়ে দেন বেলজিয়ান গোলকিপার। কিন্তু ফিরতি বল জালে জড়িয়ে স্কোরশিটে নাম তোলেন কোলো মুয়ানি। ৫৭ মিনিটে দ্বিতীয় গোল পায় ফ্রান্স। এবার কান্তের অ্যাসিস্টে গোল আদায় করে নেন ওসমান ডেম্বেলে। ৬৭ মিনিটে এমবাপ্পে আর ৭৯ মিনিটে বদলি হিসেবে গ্রিজম্যানকে মাঠে নামান ফ্রান্স কোচ দেশম। স্বল্প সময়ে গোলের সুযোগ তৈরি করলেও স্কোরশিটে নাম তুলতে ব্যর্থ হন এমবাপ্পে। ফলে ২-০ তে জয়ে তুষ্ট থাকতে হয় ফ্রান্সকে।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply