‘আমি নাহিদ রানা, নাহিদ রানাই হতে চাই বাংলাদেশের’

|

ছবি: সংগৃহীত

গতির জন্য আলোচনায় নাহিদ রানা। আর গতির কথা উঠলে বিশ্ব ক্রিকেটে যে দু’জনের নাম আসে তারা হলেন শোয়েব আখতার এবং ব্রেট লি। গতি এবং বাউন্সে ব্যাটারদের শিরদাঁড়া দিয়ে শীতল পানি ঝরাতেন তারা। তাই স্বাভাবিকভাবেই অনেকের মনে হয়তো প্রশ্ন উঠেছে নাহিদও হয়তো শোয়েব-লির মতোই হতে চান। তবে দেশে ও দেশের বাইরের অনেকের পেস বোলিং দেখে বড় হলেও কাউকে অনুসরণ করেন না নাহিদ রানা।

২১ বছর বয়সী নাহিদ এখন পর্যন্ত খেলা তিন টেস্টে ১১ উইকেট নিয়েছেন। সম্প্রতি ডানহাতি এই পেসার আলোচনায় এসেছেন পাকিস্তান সফরে ঘণ্টায় ১৫২ কিলোমিটার গতিতে বোলিং করে। বাবর আজম, মোহাম্মদ রিজওয়ানদের মতন ব্যাটারদের রীতিমতো খাবি খাইয়েছেন তিনি।

সম্প্রতি বিসিবির এক ভিডিও বার্তায় নাহিদ বলেন, সত্যি কথা বলতে কাউকে অনুসরণ করা হয় না। বাংলাদেশের সব পেস বোলারকেই ভালো লাগে। কারণ টিভিতে তাদের খেলা দেখে বড় হয়েছি। আমি কারো মতো হতে চাই না। আমি নাহিদ রানা, নাহিদ রানাই হতে চাই বাংলাদেশের।

মূলত দলীয় পরিকল্পনাতেই সাফল্যের দেখা পেয়েছেন বলে জানিয়েছেন নাহিদ। ম্যানেজমেন্টের পরামর্শ অনুযায়ী ঘণ্টায় ক্রমাগত ১৪৫ থেকে ১৫২ কিমি বেগে বল ছুঁড়েছেন তিনি।

নাহিদ আরও বলেন, এটা কখনো অনুভব করিনি যে ১৫২ (কিমি/ঘণ্টায় গতিতে) করতে হবে বা এরচেয়ে জোরে করতে হবে। একটা জিনিসই মাথায় ছিল দল আমাকে যে পরিকল্পনা দিয়েছে সে অনুযায়ী বল করেছি। আবার আমার নিজের পরিকল্পনা অনুযায়ী বল করেছি। পেস জিনিস বলে কয়ে করা যায় না, ছন্দের উপর নির্ভর করে। কখন দেখব হয়ে গেছে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply