‘বাংলাদেশ সিরিজ প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ও রোমাঞ্চকর হতে যাচ্ছে’

|

ছবি: সংগৃহীত

সদ্য সমাপ্ত পাকিস্তান সফরে লাল বলের ক্রিকেটে স্বাগতিকদের হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ। তবে সৌরভ গাঙ্গুলি মনে করেন, প্রতিপক্ষ হিসেবে পাকিস্তানের চেয়ে অনেক বেশি চ্যালেঞ্জিং হবে ভারত। কিন্তু সৌরভের সঙ্গে একমত হতে পারছেন না শুভমান গিল। ভারতের এই তারকা ব্যাটারের মতে, বাংলাদেশের বিপক্ষে খেলা মোটেই সহজ হবে না। ঘরের মাঠে খেলা হলেও এই সিরিজ নিয়ে বেশ সর্তক থাকতে হবে বলে মনে করেন গিল।

জিও সিনেমায় দেয়া সাক্ষাৎকারে শুভমান বলেন, আমার মনে হয় না, এখন কোনো দেশকে খাটো করে দেখা উচিত হবে। গত দুই মাসে, বিশেষ করে পাকিস্তানের মাটিতে বাংলাদেশ যে ধরনের ক্রিকেট খেলেছে, সেটা অসাধারণ। তাদের পেসার এবং মিডল অর্ডার ব্যাটারেরা যেভাবে চাপের মাঝে খেলেছে, সেটা কোনোভাবেই ছোট করে দেখা যাবে না। তাই আমার মতে, বাংলাদেশ সিরিজ খুব আকর্ষণীয় এবং উত্তেজনাপূর্ণ হতে যাচ্ছে।

পাকিস্তানে বাংলাদেশ কোন কোন বিভাগে ভালো করেছে এবং ভারতের কোন বিষয়গুলো নিয়ে সতর্ক থাকতে হবে, সেটাও বলেছেন গিল। তিনি বলেন, তাদের ফাস্ট বোলার এবং তাদের মিডল অর্ডার ব্যাটাররা যেভাবে চাপ সামলেছে, এটাকে উপেক্ষা করা উচিত হবে না। তাই আমার বিশ্বাস, এই (বাংলাদেশ-ভারত সিরিজ) লড়াইটা খুব আকর্ষণীয় হবে।

শুভমান গিল মূলত ওপেনার হলেও টেস্টে তিনি খেলেন ওয়ান ডাউনে। বাংলাদেশের বিপক্ষেও তিন নম্বরেই ব্যাট হাতে দেখা যাবে তাকে। তবে ব্যাটিং অর্ডারের এই পরিবর্তন নিয়ে গিলের কোনো আক্ষেপ কিংবা অভিযোগ নেই।

২৫ বছর বয়সী ক্রিকেটারের ভাষায়, কখনও কখনও নিজের পছন্দের জায়গার বাইরেও খেলতে হয়। আপনার দক্ষতা আছে বলেই খেলানো হয়। তারপরও নিজেকে প্রমাণ করার জায়গা থাকে। ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা সিরিজে আমি তিন নম্বরে নেমে সেভাবে রান পাইনি। ভালো শুরু করেও ২০-৩০ রানে আটকে গিয়েছি। এখন আমার একটাই লক্ষ্য, ৫০ রান করলে সেটাকে সেঞ্চুরিতে নিয়ে যাওয়া।

২৫ বছর বয়সেই ২৫ টেস্ট খেলে ফেলা গিল এই ফরম্যাটে সেঞ্চুরি হাঁকিয়েছেন চারটি। আছে ছয়টি অর্ধশতক। সেঞ্চুরি হাঁকানোর যে ক্ষুধা তার ভেতরে, তা বাংলাদেশ সিরিজে যত কম থাকবে, টাইগারদের জন্য বিষয়টা ততই স্বস্তির।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply