দুই মামলায় ১০ দিনের রিমান্ডে সাবেক ভূমিমন্ত্রীর ছেলে তমাল

|

ফাইল ছবি।

পাবনা করেসপনডেন্ট:

সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলুর ছেলে শিরহান শরীফ তমালকে পৃথক দুই মামলায় ১০ দিনের রিমান্ডে পাঠিয়েছে আদালত। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) পাবনা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালত-২ এর বিচারক মোস্তাফিজুর রহমান এই আদেশ দেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ৪ আগস্ট আন্দোলনে ডিলুর ছেলে সাবেক এমপি গালিবুর রহমান শরীফের নেতৃত্বে তার ছোট ভাই তমাল হামলা চালায়। এ সময় চারজন গুলিবিদ্ধ হন। এছাড়া, মারধরে আরও ১৫ জন আহত হন।

পরে এ ঘটনায় ১৫ আগস্ট গুলিবিদ্ধ নজরুল বাদী হয়ে সাবেক এমপি গালিব ও তমালসহ ৭১ জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করেন।

ঈশ্বরদী থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মনিরুল ইসলাম জানান, তমালের বিরুদ্ধে হত্যা চেষ্টা, গুলি ও বিস্ফোরক দ্রব্য আইনে বেশ কয়েকটি মামলা রয়েছে। পাশাপা র‍্যাবের হাতে অস্ত্রসহ গ্রেফতার হওয়ার পর গত ৬ সেপ্টেম্বর তার বিরুদ্ধে অস্ত্র আইনে আরও একটি মামলা হয়েছে।

তিনি আরও জানান, গত ৭ সেপ্টেম্বর তমালকে আদালতে হাজির করে গুলি ও বিস্ফোরক দ্রব্য এবং র‍্যাবের হাতে অস্ত্রসহ আটক মামলায় সাতদিন করে মোট ১৪ দিনের রিমাণ্ডের আবেদন করা হয়েছিল। শুনানি শেষে পাঁচদিন করে মোট দশদিনের রিমাণ্ড মঞ্জুর করে আদালত।

এর আগে, গত বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দিবাগত রাতে ঈশ্বরদীর আলোবাগ মোড়ে এক বন্ধুর বাসা থেকে তাকে গ্রেফতার করে র‍্যাব-১২। সে সময় তমালের কাছ থেকে একটি বিদেশী পিস্তল, চার রাউন্ড গুলি ভর্তি একটি ম্যাগজিন, ১০ পিস ইয়াবা এবং একটি প্রাইভেটকার জব্দ করা হয়।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply