নরসিংদীতে সাবেক মন্ত্রী রাজুসহ ৪৮ পুলিশের বিরুদ্ধে মামলা

|

সাবেক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী রাজিউদ্দিন আহমেদ রাজু। ফাইল ছবি

স্টাফ রিপোর্টার, নরসিংদী:

নরসিংদীর রায়পুরা উপজেলার বাঁশগাড়ীতে সাবেক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রাজিউদ্দিন আহমেদ রাজুসহ থানা ও জেলা পুলিশের ৪৮ সদস্যের বিরুদ্ধে মামলা করা হয়েছে। আওয়ামী লীগের ৪ নেতাকে গুমের অভিযোগে মোট ৬৭ জনকে আসামি করে মামলাটি করা হয়।

আজ মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে গুম হওয়া আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমানের বড় ভাই সফিউল্লাহ বাদী হয়ে নরসিংদী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন।

মামলার আসামিরা হলেন– নরসিংদী জেলা পুলিশের সাবেক পুলিশ সুপার (এসপি) আমেনা খাতুন, রায়পুরা সার্কেলের সাবেক সহকারী পুলিশ সুপার (এএসপি) বেলাল হোসেন, সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজহারুল ইসলাম, সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আব্দুল্লাহসহ আরও ৬৩ জন।

মামলার লিখিত আবেদনে বলা হয়েছে, ২০১৭ সালের ২৬ জুন দুপুরে পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতিতে প্রকাশ্যে রায়পুরা উপজেলার বাঁশগাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের তৎকালীন সহসভাপতি রূপ মিয়া, ইউনিয়ন আওয়ামী লীগের ক্রীড়া সম্পাদক হাবিবুর রহমান, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জাকির হোসেন এবং ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলামকে তুলে নিয়ে যাওয়া হয়। ঘটনার ৭ বছর অতিক্রান্ত হওয়ার পরও তারা বাসায় ফেরেনি।

ভুক্তভোগীদের পরিবার তাদের সন্ধান চেয়ে সাংবাদিক সম্মেলনসহ বিভিন্ন কর্মসূচি করতে গেলে আইনশৃঙ্খলা বাহিনী ও আওয়ামী লীগের লোকজন বাধা দেয় এবং হয়রানি করে বলে, অভিযোগ রয়েছে।

নরসিংদীর অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পুলিশ সুপার মাহফুজা আক্তার বলেন, আমাদের হাতে এখনও মামলার কপি আসেনি। যদি আজকে মামলা দায়ের করা হয়, তাহলে দুয়েক দিন পর পোস্ট অফিসের মাধ্যমে আমাদের কাছে সেটা আসবে। তখন বিস্তারিত বলা যাবে বলে জানান তিনি।

/এএম  


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply