বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা, আক্রান্ত ছাড়ালো ২০ হাজার

|

রাজধানীসহ দেশজুড়ে বাড়ছে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা। শুধু ঢাকা নয়, এবার আক্রান্তের সংখ্যা বাড়ছে রাজধানীর বাইরেও। এছাড়া চলতি বছরের শুরু থেকে গতকাল মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) পর্যন্ত ডেঙ্গুতে ১১৩ জন মৃত্যুবরণ করেছেন বলে জানা গেছে।

চলতি বছরে এ পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ২০ হাজার ২১৩ জন। এর মধ্যে সুস্থ হয়ে ফিরেছেন ১৭ হাজার ৮৯৭ জন।

সোহরাওয়ার্দী হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, প্রতিদিন অন্তত ২০ থেকে ২২ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে এ হাসপাতালে ভর্তি হচ্ছেন। তবে এই সংখ্যা গত সপ্তাহের তুলনায় প্রতিদিনই বাড়ছে।

ব্যক্তি পর্যায়ে সচেতনতার উপর জোর দেয়ার আহ্বান জানিয়ে হাসপাতালটির পরিচালক ডা. মো. শফিউর রহমান বলেন, রোগীর চাপ বাড়লেও এখনও পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তবে মশক নিধন কার্যক্রম ত্বরান্বিত করা না গেলে, পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে।

ডেঙ্গু আক্রান্তদের চিকিৎসার জন্য পর্যাপ্ত ব্যবস্থা নেয়া হয়েছে বলেও জানান তিনি। প্রতিনিয়ত আক্রান্তের সংখ্যা নিয়ন্ত্রণ করতে হলে লার্ভা ধ্বংসে কাজ করতে হবে বলে জানানা ডা. শফিউর।

তিনি আরও জানান, এখন পর্যন্ত আক্রান্তদের মধ্যে নতুন কোনো লক্ষণ দেখা যাচ্ছে না। ডেঙ্গুর নতুন কোনো ভ্যারিয়েন্টের প্রাদুর্ভাব ছড়াচ্ছে কিনা তা আইইডিসিআর নিশ্চিত করবে বলেও জানান তিনি।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply