এমবাপ্পের সঙ্গে খেলাটা নরকের মতো, ভিনিসিয়াস-রদ্রিগোদের সতর্ক করলেন নেইমার

|

ছবি: সংগৃহীত

ফুটবল ক্লাব বার্সেলোনা ছেড়ে ২০১৭ সালে ফরাসি ক্লাব পিএসজিতে পাড়ি দেন নেইমার জুনিয়র। একই সময়ে পিএসজিতে যোগ দেন ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে। শুরুর দিকে এই দুই তারকার মধ্যে বন্ধুত্ব থাকলেও সেটি ক্রমেই তিক্ততার পর্যায়ে গড়ায়। এমবাপ্পের সঙ্গে খেলার সেই তিক্ত অভিজ্ঞতা নিয়ে এবার ভিনিসিয়াস জুনিয়র-রদ্রিগোদের সতর্ক করলেন নেইমার। খবর গোলকমের

রিয়ালে যাওয়ার পর ব্রাজিলিয়ান খেলোয়াড়দের সঙ্গে এমবাপ্পের বেশ উষ্ণ সম্পর্কের খবরও সামনে এসেছে। বিশেষ করে ভিনিসিয়াসের সঙ্গে এমবাপ্পের সুসম্পর্কের বিষয়টি একেবারেই প্রাকশ্য। লা লিগায় রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ম্যাচে দ্বিতীয় পেনাল্টিটা আদায় করেছিলেন ভিনিসিয়াস। কিন্তু স্পটকিকটি নিজে না নিয়ে সতীর্থ কিলিয়ান এমবাপ্পেকে নিতে দেন তিনি। পেনাল্টি থেকে গোল করতে অবশ্য কষ্ট হয়নি ফরাসি স্ট্রাইকারের। এরপর দু’জনে মিলে উদযাপনে মাতেন একসঙ্গে।

ভিনিসিয়াস যে শুধু সোসিয়েদাদ ম্যাচে এমবাপ্পেকে পেনাল্টি নিতে দিয়েছেন, এমন নয়। এর আগে রিয়াল বেটিসের বিপক্ষেও স্পটকিক নিয়েছিলেন এমবাপ্পে। ব্রাজিলিয়ান তারকার সঙ্গে এমবাপ্পের যে সখ্যতা গড়ে উঠছে, এসব যেন তারই প্রমাণ। এরপরেও ফরাসি স্ট্রাইকারের ব্যাপারে রিয়াল মাদ্রিদে খেলা ব্রাজিলিয়ান ফুটবলারদের সতর্ক করেছেন নেইমার। এক সতর্কবার্তায় সাবেক বার্সা তারকা জানিয়েছেন, এমবাপ্পের সঙ্গে খেলা বিপর্যয়কর।

‘গোলডটকম’-এর রিপোর্ট অনুযায়ী, সাংবাদিক সিরিল হানোউহা নেইমারের এ কথা জানিয়েছেন। একান্ত সাক্ষাৎকারে নেইমার তার অভিজ্ঞতা শেয়ার করে নিয়েছেন। সাইরিল হানুনা বলেন, রিয়ালে খেলা সেই ব্রাজিলিয়ানরা নেইমারের বন্ধু। আর নেইমার ও এমবাপ্পের মধ্যে যুদ্ধটা সব সময় বিরাজমান ছিল। সেই পরিপ্রেক্ষিতে নেইমার ব্রাজিলিয়ান বন্ধুদের একটি বার্তা পাঠান। যেখানে সে তাদের বলে, এমবাপ্পের সঙ্গে খেলাটা বিপর্যয়কর। এটা অনেকটা নরকযন্ত্রণার মতো। তাই রিয়ালে খেলা ব্রাজিলের ফুটবলাররা যেন আগে থেকে মানসিকভাবে প্রস্তুতি নেয়।

রিয়াল মাদ্রিদে ব্রাজিলের বেশ কয়েকজন ফুটবলার খেলেন। তারা হলেন— ভিনিসিয়াস, মিলিটাও, রদ্রিগো ও এনদ্রিক। তারা প্রত্যেকেই জাতীয় দলের গুরুত্বপূর্ণ ফুটবলার। নেইমার তাদের সঙ্গে খেলেন। তাদেরই নেইমার চিঠি লিখেছেন বলে জানিয়েছেন সিরিল।

২০১৭ থেকে ২০২৩ সাল পর্যন্ত প্যারিস সেইন্ট জার্মেইয়ে একসঙ্গে খেলেছেন নেইমার ও এমবাপ্পে। দুজনের জুটিতে ৫৪ গোল হয়েছে। কিন্তু এই ছয় বছরে কখনই দেখে মনে হয়নি তাদের সম্পর্ক ভালো ছিল। ফরাসি ফুটবলারের সঙ্গে নেইমারের বোঝাপড়া কোনো দিনই ভালো ছিল না।

নেইমার ছাড়া মেসিও এমবাপ্পের সঙ্গে খেলেছেন। ২০২১ থেকে ২০২৩ সাল পর্যন্ত একসঙ্গে খেলেছেন তারা। তাদের জুটিও প্যারিসে খুব একটা সফল হয়নি। মাঠে দেখে বোঝা যেত, দুই ফুটবলারের খেলার ধরন আলাদা। তার খেসারত দিতে হয়েছেন পিএসজিকে।

২০২৩ সালে প্যারিস ছেড়ে সৌদি আরবের ক্লাব আল হিলালে সই করেছেন নেইমার। সে বছরই আমেরিকার মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মায়ামিতে সই করেন মেসি। দুবছর পরে প্যারিস ছেড়েছেন এমবাপ্পেও। আট বছরের সম্পর্ক কাটিয়ে রিয়াল মাদ্রিদে সই করেছেন এমবাপ্পে। লা লিগায় রিয়ালের হয়ে একটি ম্যাচেই গোল করেছেন এমবাপ্পে। এখনো পুরো থিতু হতে পারেননি তিনি। তার মাঝেই এমবাপ্পেকে নিয়ে মুখ খুললেন নেইমার। 

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply