নাটোরে স্কুল শিক্ষার্থীকে সংঘবদ্ধ ধর্ষণ ও হত্যার দায়ে তিন যুবকের যাবজ্জীবন

|

সিনিয়র করেসপনডেন্ট, নাটোর:

নাটোর শহরের বনবেলঘড়িয়া এলাকার ষষ্ঠ শ্রেনীর এক স্কুল শিক্ষার্থীকে অপহরণ, সংঘবদ্ধ ধর্ষণ ও হত্যার পর মরদেহ গুম করার দায়ে তিন যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম এই রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, নাটোর শহরের বনবেলঘড়িয়া এলাকার সেলিম হোসেন, শরিফুল ইসলাম শরিফ ও মনির হোসেন। আদালতের স্পেশাল পিপি অ্যাডভোকেট আনিছুর রহমান জানান, এলাকার বখাটে বলে পরিচিত যুবক সেলিম হোসেন ষষ্ঠ শ্রেণীতে অধ্যায়নরত এক স্কুল শিক্ষার্থীকে প্রতিনিয়ত স্কুলে যাওয়া আসার সময় প্রায়ই বিরক্ত করতো এবং প্রেমের প্রস্তাব দিত। তবে সেই প্রস্তাবে রাজি হয়নি মেয়েটি।

২০১৬ সালের ২৯ মে সন্ধ্যায় ওই শিক্ষার্থী জরুরি কাজে বাড়ি থেকে বের হলে সেলিম হোসেন ও তার সহযোগিরা শিক্ষার্থীকে অপহরণ করে একটি মাইক্রোবাসে তুলে নিয়ে চলে যায়। এরপর বিষয়টি জানাজানি হলে, ওই শিক্ষার্থীর পরিবার থেকে সেলিম হোসেনসহ অন্যান্যদের পরিবারের সদস্যদের জানালে তারা কোন সহযোগিতা না করে হুমকি ধামকি দেয়।

এ ঘটনায় শিক্ষার্থীর মা বাদী হয়ে ৪ জনের নামসহ অজ্ঞাত ২ থেকে ৩ জনকে অভিযুক্ত করে সদর থানায় একটি মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর পুলিশ অভিযুক্ত তিনজনকে গ্রেফতার করে কারাগারে প্রেরণ করে। পরে গ্রেফতারকৃতরা আদালত থেকে জামিনে বের হয়ে আত্মগোপনে চলে যায়।

পরবর্তীতে শিক্ষার্থীর মরদেহ উদ্ধারসহ পুলিশ তিনজনের বিরুদ্ধে আদালতে প্রতিবেদন দাখিল করেন। দীর্ঘ ৮ বছর মামলার  সাক্ষ্য গ্রহণ শেষে অভিযুক্তদের অনুপস্থিতিতেই এই রায় ঘোষণা করেন আদালতের বিচারক। এ সময় দণ্ডপ্রাপ্তদের প্রত্যেককে ৬০ হাজার টাকা করে জরিমানার আদেশও দেয়া হয়।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply