ইসরায়েলের চারটি শহরে হিজবুল্লাহর হামলা, আহত ৮

|

ইসরায়েলের অন্তত চারটি শহরে হামলা চালিয়েছে লেবানন ভিত্তিক সশস্ত্র সংগঠন হিজবুল্লাহ। আজ বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) হিজবুল্লাহ এ হামলা চালায় বলে জানিয়েছে আনাদোলু এজেন্সি।

সশস্ত্র গোষ্ঠীটির দাবি, ইসরায়েলের উত্তরাঞ্চলের নেভে জিভ শহরের সামরিক অবস্থান লক্ষ্য করে হামলা চালিয়েছে তারা। পাশাপাশি উত্তরাঞ্চলের আরও কয়েকটি এলাকাতেও চালানো হয়েছে হামলা।

ইসরায়েলি গণমাধ্যম বলছে, উত্তরাঞ্চলের হাইফা এলাকায় দুটি অ্যান্টি ট্যাংক গাইডেড মিসাইলের আঘাতে অন্তত আট আইডিএফ সেনা আহত হয়েছে। যাদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক।

এদিকে, লেবাননের বিভিন্ন এলাকায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। তাদের দাবি, হামলার লক্ষ্য ছিলো হিজবুল্লাহর সামরিক স্থাপনা।

উল্লেখ্য, লেবাননজুড়ে পেজার (তারবিহীন যোগাযোগের যন্ত্র) বিস্ফোরণের পর বুধবার (১৮ সেপ্টেম্বর) দেশটিতে আবারও একের পর এক বিস্ফোরণের ঘটনা ঘটে। এবার ওয়াকিটকি, ল্যাপটপ, ওয়াকিটকি রেডিও, গাড়ির বিস্ফোরণ ঘটেছে। এতে অন্তত ১৪ জন নিহত ও ৪৫০ জন আহত হয়েছেন।

এর আগে, মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) হিজবুল্লাহ সদস্যদের ব্যবহার করা পেজার বিস্ফোরণে ১২ জন নিহত ও প্রায় ৩ হাজার লোক আহত হন। পেজারগুলোতে আগে থেকেই স্বল্প পরিমাণে হলেও শক্তিশালী বিস্ফোরক ভরা ছিল বলে ধারণা করা হচ্ছে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply