এমবাপ্পে-ভিনি ঝলকে বড় জয় রিয়াল মাদ্রিদের

|

স্প্যানিশ লা লিগায় অভিষেকের পর থেকেই রীতিমতো উড়ছেন কিলিয়ান এমবাপ্পে। মাদ্রিদের ম্যাচ আর এমবাপ্পের গোল যেন অনুমিত বিষয় হয়ে দাঁড়িয়েছে। শনিবার (২১ সেপ্টেম্বর) ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে এস্পানিওলের বিপক্ষে ৪–১ ব্যবধানে ম্যাচ জিতেছে রিয়াল। এ নিয়ে লিগে টানা তৃতীয় জয় তুলে নিলো রিয়াল মাদ্রিদ। এমবাপ্পে ও ভিনি ছাড়াও মাদ্রিদের হয়ে গোল পেয়েছেন রদ্রিগো ও কারবাহাল।

ম্যাচের প্রথমার্ধে গোল পায়নি কেউই। একের পর এক আক্রমণে গেলেও প্রতিপক্ষের রক্ষণভাগকে ফাঁকি দিয়ে বল জালে জড়াতে ব্যর্থ হয় দুদলের ফরোয়ার্ডরা। এদিকে, ভিনিকে ছাড়াই একাদশ সাজিয়েছিলেন রিয়াল কোচ কার্লো আনচেলত্তি। গোলশূন্য ড্র নিয়ে প্রথমার্ধ শেষ করে দুদল।

দ্বিতীয়ার্ধে ৫৪ মিনিটে আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে রিয়াল। গোলরক্ষক থিবো কোর্তোয়ার ভুলেই লিড পায় এস্পানিওল। পরের মিনিটে মাঠে নামেন ভিনিসিয়ুস জুনিয়র। ম্যাচের ৫৮তম মিনিটে গোল করে রিয়ালকে সমতায় ফেরান দানি কারভাহাল। এরপর যেন প্রাণ ফেরে রিয়ালের আক্রমণে। ৭৫তম মিনিটে এগিয়েও যায় তারা। ভিনির পাস থেকে লক্ষ্যভেদ করেন তারই জাতীয় দলের সতীর্থ রদ্রিগো।  

এর তিন মিনিট পর এমবাপ্পের বাড়িয়ে দেওয়া বলে এবার নিজেই গোল করেন ভিনি। শেষদিকে পেনাল্টি থেকে গোল করে স্কোরশিটে নাম লেখান এমবাপ্পেও। এই শতকে রিয়ালের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে টানা তিন লিগ ম্যাচে পেনাল্টি থেকে গোল করলেন এই ফরাসি ফরোয়ার্ড।  

উল্লেখ্য, লা লিগায় টানা ৩৮ ম্যাচে অপরাজিত রিয়াল মাদ্রিদ এই মৌসুমে এখন পর্যন্ত ৬ ম্যাচের ৪টিতে জিতেছে, বাকি ২টি ড্র। ১৪ পয়েন্ট নিয়ে তারা পয়েন্ট তালিকার দুইয়ে উঠেছে। ৫ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply