মেসিদের বিশ্বকাপ বাছাইয়ের দুই ম্যাচের সূচি প্রকাশ

|

সংগৃহীত

বিশ্বকাপ বাছাইপর্বে দক্ষিণ আমেরিকা অঞ্চলের টেবিলে এখনও শীর্ষে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কোপা আমেরিকা জয়ের পর মহাদেশীয় তথা অঞ্চলভিত্তিক বিশ্বকাপ বাছাইপর্বেও আলো ছড়াচ্ছেন মেসিরা। আগামী মাসে ভেনেজুয়েলা ও বলিভিয়ার বিপক্ষে মাঠে নামবে তারা। প্রতিপক্ষ আগে নির্ধারিত হলেও ম্যাচের সময় প্রকাশ করা হয়েছে।

বাছাইপর্বের সূচি অনুসারে, আগামী ১০ অক্টোবর দিবাগত রাত ৩টায় (বাংলাদেশ সময়) ভেনেজুয়েলার বিপক্ষে খেলবে আলবিসেলেস্তেরা। সেইসাথে ১৬ অক্টোবর ভোর ৬টায় বলিভিয়ার মুখোমুখি হবে মেসি-মার্টিনেজরা।

দুদলের দেখায় এখন পর্যন্ত আর্জেন্টিনা ও ভেনেজুয়েলার ১৪ বারের দেখায় ১০ বারই জিতেছে আলবিসেলেস্তেরা। দুটি ম্যাচ ড্র হয়েছে এবং বাকি দুটি জিতেছে ভেনেজুয়েলা। সবশেষ দুই দলের দেখা হয়েছিল ২০২২ সালে। সেবার ৩-০ গোলে জিতেছিল স্কালোনির শিষ্যরা।

অপরদিকে আর্জেন্টিনা ও বলিভিয়া মুখোমুখি হয়েছে মোট ১৬ বার। তার মধ্যে ১১ ম্যাচেই জিতেছে আলবিসেলেস্তেরা। ৩ ম্যাচ ড্র ও বাকি দুটিতে জিতেছে বলিভিয়া। দুই দলের সবশেষ দেখা হয়েছিল গত বছরের সেপ্টেম্বরে। সেই ম্যাচে ৩-০ গোলে জিতেছিল আর্জেন্টিনা।

উল্লেখ্য, বাছাইপর্বে এখনও পর্যন্ত ৮ ম্যাচ খেলে ১৮ পয়েন্ট নিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলে শীর্ষে আলবিসেলেস্তেরা। ৬ জয়ের বিপরীতে দুটিতে হেরেছে তারা। ভেনেজুয়েলা ও বলিভিয়ার অবস্থান যথাক্রমে টেবিলের ষষ্ঠ ও অষ্টম নম্বরে।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply