গল টেস্ট: জয়সুরিয়ার ঘূর্ণি জাদুতে কিউইদের হারালো শ্রীলঙ্কা

|

গলে সিরিজের প্রথম টেস্টে সফরকারী নিউজিল্যান্ডকে ৬৩ রানে হারিয়েছে শ্রীলঙ্কা। দেশটির রাষ্ট্রপতি নির্বাচন উপলক্ষে মাঝে একদিন বিরতি দেয়ায় ৬দিনের মতো সময় নিয়ে শেষ হয় এই টেস্ট। ম্যাচের শেষ দিনে জেতার জন্য স্বাগতিকদের প্রয়োজন ছিলো ২ উইকেটে, অপরদিকে নিউজিল্যান্ডের দরকার ছিলো ৬৮ রান। এমন সমীকরণে প্রবাথ জয়সুরিয়ার কল্যাণে দিন শুরুর মাত্র ৩ ওভার ৪ বলেই নির্ধারিত হয়ে যায় ম্যাচের ফলাফল। লঙ্কানদের পক্ষে শেষ দুটি উইকেটই তুলে নেন এই লেফট আর্ম স্পিনার।

রবীন্দ্রকে এলবিডব্লুর ফাঁদে ফেলার পর উইলিয়াম ও’রুর্ককে বোল্ড করেন জয়সুরিয়া। তার ঘূর্ণিতে শেষ দিনে কিউইরা টিকতে পেরেছে মাত্র ১৬ মিনিট ও ২২ বল। দুই ইনিংস মিলিয়ে ৯ উইকেট নেয়া জয়াসুরিয়ার হাতেই উঠেছে ম্যাচসেরার পুরস্কার। দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট নিয়ে টেস্ট ক্যারিয়ারে অষ্টম ফাইফার তুলে নিয়েছেন তিনি। কিউইদের পক্ষে দুই ইনিংসে আট উইকেট করে নিয়েছেন উইলিয়াম ও’রুর্ক ও এজাজ প্যাটেল।

উল্লেখ্য, সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টও অনুষ্ঠিত হবে গলেই। আগামী বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) মুখোমুখি হবে দু’দল। ২০০৯ সালের পর ৬ সিরিজের ৪টিতেই জিতেছিল নিউজিল্যান্ড, দুটি হয়েছিল ড্র। মুখোমুখি দেখায় ৩৯ টেস্টের মধ্যে শ্রীলঙ্কার এটা দশম জয়, নিউজিল্যান্ড জিতেছে ১৮টিতে। ড্র ১১টি।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply