ফিল্ডিং সাজিয়ে দেয়া নিয়ে মুখ খুললেন পান্ত

|

ছবি: সংগৃহীত

এই যে এইদিকটায়, এখানে একজন ফিল্ডার দাও। ভারতের বিপক্ষে বাংলাদেশের ১ম টেস্টের দ্বিতীয় দিনে নাজমুল হোসেন শান্তকে এভাবেই ফিল্ডিং সাজানোর কথা বলছিলেন ভারতের উইকেটরক্ষক ব্যাটার রিশাভ পান্ত। তার কথা অনুযায়ী ফাঁকা জায়গায় ফিল্ডার দাঁড় করিয়েছেন শান্ত। এই অংশটুকু সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেন নেটিজেনরা। মুহূর্তেই ভাইরাল এই ছোট্ট ক্লিপ।

প্রশ্ন জেগেছে কেন এমনটা করেছিলেন পান্ত? ম্যাচ শেষে ধারাভাষ্যকার সাবা করিম তার কাছে মজা করেই জানতে চান, ঐ মুহূর্তে কে ক্যাপ্টেইন ছিলো। নাজমুল শান্ত নাকি রিশাভ পান্ত? তিনিও হেসেই দিয়েছেন তার জবাব।

রিশাভ পান্ত বলেন, ক্রিকেটে কীভাবে আরও ভালো করা যায়, এই নিয়ে প্রায়ই অজয় ভাইয়ের সাথে আমার কথা হয়। সেটা নিজের দলের হোক বা অন্য দলের হোক। আসলে সেদিন ওখানে কোন ফিল্ডার ছিল না। এক জায়গায় দুজন দাঁড়িয়েছিল। সে কারণেই মিডউইকেটে একজন ফিল্ডার দিতে বলেছিলাম।

মূলত পেসার তাসকিন আহমেদ যখন বোলিং আক্রমণে এসেছিলেন, সেই সময় এমন ঘটনা ঘটিয়েছেন পান্ত। তাসকিনকেও বেশ সতর্ক দেখা গেছে ফিল্ডিং সেট আপের সময়। সে সময় অফসাইডে একই সাথে দাঁড়িয়েছিলেন দুই ফিল্ডার। সে কারণেই হাত দিয়ে ইশারা করে মিড উইকেটে একজন ফিল্ডার দাঁড় করাতে বলেছিলেন রিশাভ।

এদিন প্রতিপক্ষকে ফিল্ডিং নিয়ে গাইডলাইন দিলেও ব্যাটিং করে বাংলাদেশকে বেশ ভুগিয়েছেন এই উইকেটরক্ষক ব্যাটার। খেলেছেন ১০৯ রানের দুর্দান্ত এক ইনিংস। ৬৩২ দিন পর টেস্টে ফিরেই সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। এখন পর্যন্ত টেস্ট ফরম্যাটে তার শতকের সংখ্যা ৬ টি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply