চোটে মৌসুম শেষ টের স্টেগেনের!

|

ছবি: সংগৃহীত

স্প্যানিশ লা লিগায় ভিয়ারিয়ালকে ৫-১ গোলে হারিয়ে লিগ টেবিলে নিজেদের অবস্থান সুসংহত করেছে বার্সেলোনা। তবে দাপুটে এই জয়ের ম্যাচে বড় দুঃসংবাদও পেয়েছে কাতালানের ক্লাবটি। চোটে পড়েছেন গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন। ডান হাঁটুর প্যাটেলার টেন্ডন সম্পূর্ণ ছিঁড়ে গেছে তার। দ্রুত মাঠে ফিরতে আজই অস্ত্রোপচার করানো হবে এই জার্মান গোলরক্ষকের।

সোমবার (২৩ সেপ্টেম্বর) কাতালান ক্লাবটি বিবৃতি দিয়ে জানায়, এদিনই শল্যবিদের ছুরিকাঁচির নিচে যাচ্ছেন ৩২ বছর বয়সী টের স্টেগেন।

বার্সা শিবিরে এখন একটাই আলোচনা, টের স্টেগেন চোট কাটিয়ে মাঠে ফিরবেন কবে? এ নিয়ে বার্সা কোচ ফ্লিক বলেন, অনেক বড় চোট এবং গুরুতর। মনে হচ্ছে না এটা টের স্টেগেনের জন্য ভালো কিছু। চোটের সম্পূর্ণ অবস্থা জানার জন্য আমাদের অপেক্ষা করতে হবে। তবে এটা দেখে ভালো মনে হচ্ছে না।

ঠিক কতোদিনের জন্য টের স্টেগেন ছিটকে গেছেন তা জানায়নি ক্লাবটি। তবে স্প্যানিশ সংবাদমাধ্যম মুন্দো দেপোর্তিভো জানিয়েছে, এ ধরণের চোট থেকে সেরে উঠতে আনুমানিক সাত থেকে আট মাস সময় লাগে। যার মানে হচ্ছে কার্যত পুরো মৌসুমকে বিদায় জানাতে যাচ্ছেন ব্লুগ্রানা দলের প্রথম অধিনায়ক।

লা লিগায় রোববার ভিয়ারিয়ালের বিপক্ষে এই চোট পান টের স্টেগেন। ৪৪তম মিনিটে প্রতিপক্ষের একটি কর্নারে লাফিয়ে বলের নিয়ন্ত্রণ নিয়ে বাজেভাবে মাটিতে পড়েন তিনি। তার শরীরের পুরো ভার পড়ে ডান হাঁটুর ওপর। মাঠে শুয়েই কাতরাতে দেখা যায় টের স্টেগেনকে। প্রাথমিক চিকিৎসার পর স্ট্রেচারে বাইরে নিয়ে যাওয়া হয় তাকে। তার বদলি হিসেবে নামানো হয় ইনাকি পেনাকে। ম্যাচটি ৫-১ গোলে জেতে বার্সেলোনা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply